ডেস্ক রিপোর্টঃ ছাত্রদলের নতুন কমিটি গঠনে ২০০০ সাল থেকে পরবর্তী বছরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণদের প্রার্থী করার বাধ্যবাধকতা করা হয়েছে।  নেতৃত্ব নির্ধারণে বয়সসীমা বাতিল দাবিতে ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীদের পূর্বনির্ধারিত অবস্থান কর্মসূচি শুরু করেছেন।রোববার বেলা ১১ টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তারা অবস্থান নেয়। এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীদের স্লোগান দিতে থাকে।

আন্দোলনে অংশ নেয়া ছাত্রদলের সাবেক সহসভাপতি ইখতিয়ার রহমান কবির বলেন, সার্চ কমিটিসহ দলের জেষ্ঠ নেতারা তাদের ওপর আস্থা রাখার কথা বলেছিলেন।যে কারণে আমরা বৃহস্পতিবার অবস্থান কর্মসূটি স্থগিত করেছিলাম। কিন্তু আজ শনিবার পর্যন্ত আমাদের দাবির বিষয়ে কিছুই জানানো হয়নি।তাই আমরা আজ সকাল থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি শুরু করেছি।

এর আগে ছাত্রদলের নেতাদের দাবির বিষয়গুলো খতিয়ে দেখতে এবং সংকটের সমাধান করতে সার্চ কমিটি করে বিএনপি। এ কমিটির আশ্বাসে ২৪ ঘণ্টার জন্য কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেয়। সেই সময়সীমা শেষ হওয়ায় বৃহস্পতিবার আবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছিলেন বিক্ষুব্ধ নেতারা।তবে পরে সেই কর্মসূচি স্থগিত করার কথা জানান ছাত্রদল নেতারা।

পিবিএ/বাখ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে