জি,এম স্বপ্না, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ার সলপ ইউনিয়নের নলসোন্দা-কিশোকগঞ্জ ও বেলকুচি রাস্তার নলসোন্দা খালের উপর নির্মিত ব্রীজটির সংযোগ রাস্তা না থাকায় এটি স্থানীয়দের কোন কাজে আসছে না।

সংযোগ রাস্তা না থাকার কারনে যাতায়াতে প্রতিনিয়ত চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে এলাকার মানুষদের। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অর্থে প্রায় ২৮ বছর আগে ব্রীজটি নির্মাণ হয়।

দীর্ঘ সময় ধরে নির্মাণ হলেও সংযোগ রাস্তা না থাকায় অবহেলিত অবস্থায় পড়ে আছে ব্রীজটি। সংযোগ সড়কের অভাবে ব্রীজে উঠতে না পারায় স্থানীয়রা বিকল্প পথে চলাচল করছে।

অপরদিকে স্থানীয়দের চলাচলে ব্রীজটির সামান্য ব্যবধানে ২০১৫ সালে নলসোন্দা-বেলকুচি সড়কে আরেকটি ব্রীজ নির্মান করা হয়।

পরের নির্মিত ব্রীজের উভয় দিকের রাস্তাও অনুপোযোগী হওয়ায় এলাকার মানুষদের চলাচলে নিদারুণ ভোগান্তি পোহাতে হচ্ছে।

স্থানীয়রা আরও জানায়, নলসোন্দা-বেলকুচি সড়কের ব্রীজটি নির্মাণ হলেও পরিপুর্ণ সংযোগ সড়ক না থাকায় এ ব্রীজ দিয়ে শুধু পায়ে হেঁটে যাতায়াত ছাড়া অন্য কোন যানবাহন চলাচল করতে পারছে না।

ফলে দুই উপজেলার পথচারীদের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ইউপি সদস্য জাহাঙ্গীর আলম জানান,তৎকালিন সময়ে অপরিকল্পিত ভাবে নির্মিত ব্রীজটি জনগনের কোন কাজেই আসছে না।

শুধু সংযোগ রাস্তা না থাকায় এই পথে সরাসরি উল্লাপাড়া যাতায়াতে পথচারীদের দুর্ভোগের শিকার হতে হচ্ছে।সলপ ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান জানান,২/৩ উপজেলার সংযোগ স্থল হলো নলসোন্দা। রাস্তাটিতে প্রতিনিয়ত হাজারো লোকের যাতায়াত। পরিষদে উল্লেখযোগ্য বরাদ্দ না পাওয়ায় কাজগুলো সঠিক ভাবে করা সম্ভব হচ্ছে না। উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জল হোসেন বলেন, সংযোগ রাস্তা, ব্রীজ ও পথচারীদের ভোগান্তির বিষয়ে সংশ্লিষ্টদের সাথে কথা বলে পদক্ষেপ গ্রহণ করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে