ডেস্ক রিপোর্ট: জুয়াড়িরর প্রস্তাবের কথা গোপন রাখায় ২ বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এর মধ্যে এক বছর কোনো ধরনের ক্রিকেট খেলতে পারবেন না বিশ্বসেরা এই অলরাউন্ডার। পরের বছর ক্রিকেটে ফিরতে পারলেও আইসিসির সকল নির্দেশনা মেনে চলতে হবে তাকে। তবে, আপাতত আলোচনায় কেবল পূর্ণাঙ্গ নিষেধাজ্ঞার প্রথম বছরটি।

সব ধরনের ক্রিকেট থেকে দূরে থাকতে হবে সাকিবকে। এর মাঝেও কিছুটা স্বস্তির খবর হচ্ছে, বিসিবি থেকে সব ধরনের সুযোগ সুবিধা পাবেন তিনি। ক্রিকেটের বাইরে থাকলেও নিজেকে ফিট রাখার পথ খোলা থাকছে বিশ্বসেরা এই অলরাউন্ডারের জন্য। জিম থেকে শুরু করে মাঠ, নেট, ইনডোর সবকিছু ব্যবহার করতে পারবেন সাকিব। যদিও এর আগে মোহাম্মদ আশরাফুল নিষিদ্ধ হওয়ার পর এ জাতীয় কোনো সুযোগ সুবিধা পাননি।

বিসিবি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। সূত্র জানায়, ‘মোহাম্মদ আশরাফুল এবং সাকিব আল হাসানের ঘটনা পুরোপুরি আলাদা। আশরাফুল ফিক্সিং করে নিষিদ্ধ হয়েছিলেন। সাকিব নিষিদ্ধ হয়েছেন প্রস্তাবের কথা না জানিয়ে। সব কিছু বিবেচনা করে সাকিবকে সব ধরনের লজিস্টিক সুবিধা দেয়ার ব্যাপারে ঠিক করেছে বিসিবি।’ তিনটি ম্যাচে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন সাকিব। যার কোনোটি আইসিসি বা বিসিবিকে অবগত করেননি সাবেক হয়ে যাওয়া বাংলাদেশের এই টেস্ট এবং টি-টোয়েন্টি অধিনায়ক।

P/B/A/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে