bpsc-bcs-result

ডেস্ক রিপোর্টঃ জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জনপ্রশাসনে নিয়োগ প্রক্রিয়া দ্রুত সম্পন্ন, বিসিএস ক্যাডার ও নন-ক্যাডারে নিয়োগ প্রক্রিয়া ত্বরান্বিত করার বিষয়ে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
আজ কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য সুকুমার রঞ্জন ঘোষ, মুস্তফা লুৎফুল্লাহ এবং খোরশেদ আরা হক সভায় অংশগ্রহণ করেন।
সভায় বিসিএস (প্রশাসন) একাডেমী পরিচালিত কর্মকর্তাদের বিভিন্ন প্রশিক্ষণ এবং জনপ্রশাসনে নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
কমিটিকে জানানো হয় বি.সি.এস প্রশাসন একাডেমী বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসর ক্যাডারের ৯ম গ্রেডে নবনিযুক্ত এবং মধ্যম পর্যায়ের কর্মচারীদের প্রশিক্ষণ প্রদানে নিয়োজিত রয়েছে। বর্তমানে এ প্রতিষ্ঠানে প্রশাসন ক্যাডার ছাড়াও অন্যান্য ক্যাডার কর্মচারীগণের জন্য বুনিয়াদি প্রশিক্ষণসহ বিভিন্ন প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হচ্ছে।
কমিটিকে আরও জানানো হয় জনপ্রশাসনে নিয়োগ প্রক্রিয়া একটি চলমান প্রক্রিয়া। বিভিন্ন মন্ত্রণালয় বা বিভাগের চাহিদার পরিপ্রেক্ষিতে সরকারী কর্ম কমিশন কর্তৃক ১০ম ও ৯ম গ্রেডে নিয়মিতভাবে জনবল নিয়োগের কার্যক্রম গ্রহণ করা হয়। সরকারী কর্ম কমিশনের সুপারিশের আলোকে নবসৃষ্টপদ বা শূন্য পদে জনবল নিয়োগ করা হচ্ছে।
বিসিএস (প্রশাসন) একাডেমী পরিচালিত কর্মকর্তাদের বিভিন্ন প্রশিক্ষণের জন্য সুদূরপ্রসারী পরিকল্পনা প্রনয়ণ,প্রশিক্ষণের মূল্যায়ণ এবং প্রশিক্ষনার্থীদের সংখ্যাবৃদ্ধি ও সুযোগ সুবিধা বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে