করোনা আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ লাখ ৬৭ হাজার ৫৫৩ জনে এবং শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ কোটি ১ লাখ ৫০ হাজার ৬৮১ জনে। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৯ কোটি ৩২ লাখ ২৬ হাজার ৮০৪ জন।

মঙ্গলবার (১৫ মার্চ) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

জানা গেছে, ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি ৫৩৩ জনের মৃত্যু হয়েছে রাশিয়ায়। তবে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়, ৩ লাখ ৯ হাজার ৭৬৭ জন। করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র, ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ২৬৪ জনের এবং ৩২৬ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় ভিয়েতনামে ১ লাখ ৬১ হাজার ২৬২, জার্মানিতে ১ লাখ ১ হাজার ৮৭২, জাপানে ৫২ হাজার ২, নেদারল্যান্ডে ৪৫ হাজার ৮৯২, যুক্তরাজ্যে ৪৭ হাজার ১৮১ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে, ব্রাজিলে ১৮৭, ফ্রান্সে ১৮৫, জার্মানিতে ১৩৬, তুরস্কে ১৩৩, ইতালিতে ১২৯, ইরানে ১১৪, দক্ষিণ কোরিয়ায় ২০০, ইন্দোনেশিয়ায় ২৭১, জাপানে ১২৫, চিলিতে ১২৬ এবং হংকংয়ে ২৮৬ জনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ জনের এবং করোনা শনাক্ত হয়েছে ২৩৯ জনের। এ নিয়ে মোট করোনা রোগীর সংখ্যা পৌঁছেছে ১৯ লাখ ৪৯ হাজার ৭২৫ জনে এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ১১২ জনে।

প্রসঙ্গত, চীনের উহান শহরে ২০১৯ সালের ডিসেম্বর মাসে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর পর নানান ধাপে তা বাড়ে-কমে। চিনে ফের বাড়ছে করোনা। দেশটির অন্তত ১৮ প্রদেশে ইতোমধ্যেই ডেল্টা ও ওমিক্রন ভ্যারিয়েন্টের শক্তিশালী সংক্রমণের ‘ক্লাস্টার’ ধরা পড়েছে।

ban/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে