বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯ হাজার ৩৮২ জন। এসময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৫৩ হাজার ৯১২ জন।এনিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা ৪৩ কোটি ১৬ লাখ ৪৯ হাজার ২২৪ জন। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৯ লাখ ৪৬ হাজার ৭১৮ জনে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারস থেকে আরও জানা যায়, বিশ্বে একদিনে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। দেশটিতে হত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ২ লাখ ১৮ হাজার ৪৩১ জন এবং মারা গেছেন ২৭৩ জন।

এদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ৭৭৭ জন এবং মারা গেছেন ১ হাজার ৭০৩ জন।

এছাড়া রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৬২ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১ লাখ ৩২ হাজার ৯৯৮ জন।

ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৬ হাজার ৭৩২ জন এবং মারা গেছেন ২৮১ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২৫ লাখ ৩৪ হাজার ৯৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৭ হাজার ৭৭০ জন মারা গেছেন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় পোল্যান্ডে ৩৪১ জন, আর্জেন্টিনায় ৯৭ জন, গ্রিসে ৬৫ জন, ইরানে ২২৬ জন, জাপানে ২৫৭ জন, রোমানিয়ায় ১০৫ জন, কানাডায় ১২৪ জন, ফিলিপাইনে ১৮৮ জন, দক্ষিণ আফ্রিকায় ৪০ জন, ইন্দোনেশিয়ায় ৩১৭ জন এবং হাঙ্গেরিতে ১০২ জন মারা গেছেন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৪৪৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ১৬ হাজার ৯৪১ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে।

ban/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে