ডেস্ক স্পোর্টসঃ বিশ্বকাপের আগে রাশিয়ার হামলার পরিকল্পনায় অভিযোগে উন্নত আগ্নেয়াসহ আইএসের পাঁচ জঙ্গিকে আটক করেছে রাশিয়ার ফেডারাল সিকিউরিটি সার্ভিস বা এফএসবি। দেশটির বিভিন্ন জনবহল স্থানে হামলা চালানোর পরিকল্পনায় তারা রাশিয়ায় প্রবেশ করেছিল বলে জানিয়েছেন এফএসবির তদন্তকারী কর্মকর্তারা।

সংবাদ সংস্থা সূত্রে খবর, রাজধানী মস্কো থেকে গত ৩ মে এই পাঁচ জঙ্গিকে আটক করেছে এফএসবি। বড়সড় হামলা চালানোর পরিকল্পনাতেই যে তারা রাশিয়াতে প্রবেশ করেছিল সেই বিষয়ে নিশ্চিত হলেও কোথায় হামলা চালান হবে তা অজানা রয়েছে তদন্তকারীদের কাছে। জঙ্গিদের আটক করে এখন সেই ব্লু-প্রিন্টেরই খোঁজ শুরু করেছে এফএসবি।

সংবাদ প্রতিদিনের প্রতিবেদনে বলা হয়, ধৃতরা ছাড়াও আর কোন জঙ্গি এখনও রাশিয়াতে আত্মগোপন করে রয়েছে কী না তাও খোঁজ করা হচ্ছে। রাশিয়ায় হামলার বিষয়ে আইএসের পরবর্তী পরিকল্পনা কী রয়েছে তাও ধৃত পাঁচ জঙ্গির কাছে জানার চেষ্টা করছে এফএসবি। আগামী মাসেই রাশিয়ায় অনুষ্ঠিত হতে চলেছে ফুটবল বিশ্বকাপ। আর এই বিশ্বকাপে বড়সড় হামলা চালাতে পারে আইএস, এমন আশঙ্কা আগে থেকেই ছিল। ফলে নিরাপত্তার কড়া বেষ্টনীতে মুড়ে ফেলা হয়েছে পুরো রাশিয়া। কিন্তু তারপরেও পাঁচ আইএস জঙ্গি ধরা পড়ায় নড়েচড়ে বসেছে রুশ প্রশাসন।

B/D/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে