মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহ: ময়মনসিংহের মুসলিম ইনস্টিটিউট মিলনায়তন কক্ষে গতকাল সোমবার ০৩ এপ্রিল ২০২৩ইং তারিখে বিকাল ০৪:০০ ঘটিকায় সময়,মোঃ শফিউল ইসলাম লিংকন এর উপস্থাপনায় ময়মনসিংহ বিভাগীয় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

প্রধান অতিথি ইদ্রিস চৌধুরী, বলেন-রোযা বা সিয়াম ইসলাম ধর্মের পাঁচটি মূল ভিত্তির তৃতীয়। সুবহে সাদেক বা ভোরের সূক্ষ আলো থেকে শুরু করে সূর্যাস্ত পর্যন্ত সকল প্রকার পানাহার,পাপাচার, কামাচার এবং সেই সাথে যাবতীয় ভোগ-বিলাস থেকেও বিরত থাকার নাম রোযা। রমজান হল ইসলামী বর্ষপঞ্জিকা অনুসারে নবম মাস, যেই মাসে বিশ্বব্যাপী মুসলিমগণ রোজা পালন করে থাকে। রমজান মাসে রোজাপালন ইসলামের পঞ্চস্তম্ভের মধ্যে তৃতীয়তম। রমজান মাস চাঁদ দেখার উপর নির্ভর করে ২৯ অথবা ৩০ দিনে হয়ে থাকে যা নির্ভরযোগ্য হাদীস দ্বারা প্রমাণিত।

মির্জা হামিদুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ ইদ্রিস চৌধুরী, মহাসচিব,ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল হাই সরকার, চেয়ারম্যান নেপ ভ্যাসানী,ডাঃ মোঃ মাহবুর রহমান

কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সভাপতি শেরপুর জেলা, মোঃ শহিদুল ইসলাম তারেক কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সভাপতি কিশোরগঞ্জ জেলা (এনপিপি)। মোঃ রফিকুল ইসলাম কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও আহবায়ক জামালপুর জেলা (এনপিপি)। মোঃ সামান মিয়া সাংগঠনিক সম্পাদক (এনপিপি)। রীণা আক্তার টুনি, কেন্দ্রীয় কমিটির সদস্য, ও আহ্বায়ক জেলা মহিলা কমিটি । আঁখি আক্তার, সদর উপজেলার মহিলা বিষয়ক সম্পাদক ও কে এম শামসুল আলম মিশুক,সুমাইয়া আক্তার ইতি, প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে