bpl

ডেস্ক রিপোর্টঃ মঙ্গলবার (৮ নভেম্বর) মাঠে গড়ানো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের প্রথমদিনে ৫টি হাফসেঞ্চুরি হয়েছে। এর মধ্যে দিনের প্রথম ম্যাচে ২টি ও দ্বিতীয় ম্যাচে এসে হয়েছে ৩টি হাফসেঞ্চুরি।

এদিন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চিটাগাং ভাইকিংস। এই ম্যাচে হাফসেঞ্চুরি পেয়েছেন চিটাগাং অধিনায়ক তামিম ইকবাল ও কুমিল্লার বিপিএল অভিষেকী তরুণ অলরাউন্ডার নাজুমল হাসান শান্ত।

দিনের অপর ম্যাচে মুখোমুখি হয় সাকিব আল হাসানের ঢাকা ডাইনামাইটস ও মুশফিকুর রহিমের বরিশাল বুলস। এ ম্যাচে হাফসেঞ্চুরি পেয়েছেন বরিশালের ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস ও অধিনায়ক মুশফিকুর রহিম।

বিপিএল ক্রিকেটের চতুর্থ আসরের প্রথম হাফসেঞ্চুরির মালিক হয়েছেন জাতীয় দলের ড্যাশিং ব্যাটসম্যান তামিম ইকবাল। চিটাগাং ভাইকিংসের হয়ে ৩২ বলে ঝড়ো এক ইনিংস খেলে এ হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার দুয়ান স্মিথের সঙ্গে জুটি বেঁধে দারুণ শুরু করে চিটাগাং অধিনায়ক তামিম। দুর্দান্ত ব্যাটিং করে মাত্র ৩২ বলে তুলে নেন চতুর্থ আসরের প্রথম হাফসেঞ্চুরি। এ ইনিংসে তামিম খেলেন ৬টি চার ও ২টি ছক্কার মার। পরে দলীয় ৮০ রানের সময় এনামুলের সাথে রান বিনিময়ের সময় ভুল বোঝাবুঝিতে রান আউট হন তিনি। সাজঘরে ফেরার আগে তামিম সংগ্রহ করেন ৫৪ রান।

এদিকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ইনিংসে এসে হাফ সেঞ্চুরি পেয়েছেন বিপিএলে অভিষেক হওয়া অনুর্ধ-১৯ দলের ক্রিকেটার নাজমুল হাসান শান্ত। অনডাউনে নেমে তিনি একাই এদিন শেষ পর্যন্ত লড়েছেন কুমিল্লার হয়ে। থেকেছেন ৫৪ রানে অপরাজিত। ৪৪ বলের এই ইনংসে তিনি খেলেছেন ৬টি চারের মার। যার মধ্যে নিজেদের ইনিংসের শেষ ওভারে তাসকিনের বলে পরপর তিনটি চার হাঁকিয়েছেন তিনি।

দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৭টায় মুখোমুখি হয় ঢাকা-বরিশাল। বরিশাল ইনিংসে এসে ৩৫ বলে ৫৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন জাতীয় দলের বাইরে থাকা ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস। এই রান করতে তিনি হাঁকিয়েছেন ৭টি চার ও দুটি ছক্কার মার। এছাড়া অধিনায়ক মুশফিকুর রহিম খেলেছেন অপরাজিত ৫৫ রানের দারুণ একটি ইনিংস। এই রান করতে তিনি বল খরচ করেছেন ৩৬টি। চার হাঁকিয়েছেন ৪টি ও ছক্কা হাঁকিয়েছেন ২টি।

ঢাকা ইনিংসে এসে দুর্দান্ত ব্যাটিং করে দলকে জয়ের বন্দরে নিয়ে গেছেন আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গণে অপরিচিত মুখ বিপিএল অভিষেকী মেহদি মারুফ। তিনি একাই খেলেছেন দলের পক্ষে ৭৫ রানে একটি অপরাজিত ইনিংস। যেটি তার টি২০ ক্যারিয়ার সেরা স্কোর। এছাড়া এদিন তিনি পেয়েছেন তার টি২০ ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি। ৭৫ রানের এই দুর্দান্ত ইনিংসটি খেলতে তিনি খরচ করেন ৪৫টি বল। যেখানে তিনি হাঁকিয়েছেন ৫টি ছক্কা ও ৫টি চারের মার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে