ডেস্ক রিপোর্টঃ চিকিৎসার জন্য কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আজ শনিবার পৌনে ৪টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হয়েছে। এর আগে বেলা সোয়া ৩টার দিকে তিনি ডিএমপির সাদা রংয়ের প্রাইভেটকারে করে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে বের হন।

খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করেছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

জানা গেছে, বিএনপি চেয়ারপারসনের জন্য বিএসএমএমইউ’র ভিভিআইপি ৬১২ নম্বর কেবিন আগে থেকে প্রস্তুত রাখা হয়েছে। সেখানেই বিএসএমএমইউ’র মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. মো আব্দুল জলিল চৌধুরীর নেতৃত্বে চিকিৎসা দেওয়া হবে।

খালেদা জিয়ার কেবিন ব্লকের নিচে বিএনপি নেতাদের ভিড় করতে দেখা গেছে। তাছাড়া বিপুল পরিমাণ পুলিশ মোতায়েনের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করেছে সরকার।এর আগে, খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার জন্য দুপুর আড়াইটার পর একটি প্রাইভেটকার কারাগারের ভেতরে প্রবেশ করে।

এদিকে দুপুর সোয়া ১টার পর চকবাজারের মুখে, সাতরোজা রাস্তার মুখ ও কারাগারের রাস্তার মসজিদ সংলগ্ন এলাকায় পুলিশ প্রহরা বাড়ানো হয়। এছাড়া কারা ফটকের বাইরে বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের গাড়ি অবস্থান করতে দেখা গেছে। সেখানে আগে থেকেই রয়েছে ফায়ার সার্ভিসের একটি গাড়ি।

গত বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দ্রুত ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি এবং তার চিকিৎসায় পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠনের নির্দেশ দেন হাইকোর্ট।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া এখন কারাগারে বন্দি। ৫ বছরের দণ্ড নিয়ে তিনি নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে আছেন।

B/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে