ডেস্ক রিপোর্টঃ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির নির্বাচনকালীন যে বিশেষ সরকার গঠনের দাবি জানিয়েছে তা নিতান্তই অমূলক।
আজ শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের সেমিনার কক্ষে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বিএনপি নেতাদের সংবিধান ভালোভাবে পড়ার পরামর্শ দিয়ে হাছান মাহমুদ বলেন, নির্বাচন হয় নির্বাচন কমিশনের অধীনে, কোনো সরকারের অধীনে নয়। এমনকি নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তারাও তখন নির্বাচন কমিশনের অধীনে ন্যস্ত থাকেন। তাই আপনারা নির্বাচনকালীন যে ‘বিশেষ সরকারের’ দাবি করছেন তা নিতান্তই অমূলক।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি আবু আহমেদ মন্নাফী, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার ও হেদায়েতুল ইসলাম স্বপন প্রমুখ বক্তব্য রাখেন।
তিনি বলেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারতসহ বিশ্বের বিভিন্ন গণতান্ত্রিক দেশে এ পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। সুতরাং সংবিধান অনুযায়ী যথাসময়ে দেশে নির্বাচন হবে, কারো আবদার রক্ষার্থে সংবিধানের একচুলও ব্যতয় হবে না।
‘দেশের মানুষ ভাল নেই’ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দেওয়া বক্তব্যের জবাবে তিনি বলেন, আসলে উনি (খালেদা জিয়া) ভালো নেই। নিজের কথা বলতে গিয়ে ভুল করে তিনি বলে ফেলেছেন, দেশের মানুষ ভালো নেই।
খুব শীঘ্রই ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের কমিটি ঘোষনা করা হবে জানিয়ে শাহে আলম মুরাদ বলেন, আমরা খুব শীঘ্রই মহানগর নেতৃবৃন্দ এবং থানা, ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক সমন্বয়ে- সমন্বয়ক কমিটি গঠন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন প্রক্রিয়া শুরু করবো। কমিটিতে কোন সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদকাসক্ত, হাইব্রিড ও অনুপ্রবেশকারীরা স্থান পাবে না।
সভাপতির বক্তব্যে আবুল হাসনাত ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত সকল কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করার জন্য ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আওতাধীন সর্বস্তরের নেতা-কর্মীদের প্রতি আহবান জানান।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে