তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিএনপি’র জঙ্গিতোষণ ও জঙ্গিদের পৃষ্ঠপোষকতাই দেশে জঙ্গিবাদ নির্মূলে সবচেয়ে বড় বাধা।’ তথ্যমন্ত্রী বলেন,“শেখ হাসিনার সরকার যখন কঠোর হাতে জঙ্গিবাদ দমন করতে সচেষ্ট, তখন বিএনপি তাদের স্বার্থে জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতা অব্যাহত রাখে।” আজ রোববার দুপুরে রাজধানীর জাতীয় জাদুঘরে বেগম সুফিয়া কামাল মিলনায়তনে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ আয়োজিত ‘জঙ্গিবাদ নির্মূল আমাদের করণীয়’ সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী একথা বলেন।
বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সাফিয়া খাতুনের সভাপতিত্বে সেমিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ.আ.ম.স. আরেফিন সিদ্দিকী সম্মানিত অতিথি, বিশিষ্ট অর্থনীতিবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আবুল বারাকাত প্রধান আলোচক, বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ বিশেষ অতিথি, এবং অধ্যাপক ড. জিনাত হুদা ওয়াহিদ ও মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রিক আলোচক হিসেবে বক্তব্য রাখেন।
সেমিনারে ‘জঙ্গিবাদ নির্মূল আমাদের করণীয়’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন মহিলা আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার ফারজানা মাহমুদ।
ড, হাছান মাহমুদ বলেন‘এমনকি ২০ দলীয় ঐক্যজোটে সম্পৃক্ত এমন অনেক নেতাও রয়েছেন যারা জঙ্গিবাদের ওপর আফগানিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত এবং তারা বাংলাদেশকে তালেবান বানাতে চায়।’
তিনি বলেন, জঙ্গিদেরকে বিএনপি তোষণ ও পোষণ করে । দলটি তাদেরকে রাজনৈতিক মিত্র এবং সহযোগী হিসেবে ব্যবহার করে। বিএনপি জঙ্গিদেরকে রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে ব্যবহার করে।
ড. হাছান বলেন, ‘ভারতে জঙ্গি হামলা হলে সকল বিরোধী রাজনৈতিক দল সেটিকে জাতীয় দুর্যোগ মনে করে তা মোকাবিলার জন্য সরকারের পাশে দাঁড়ায়, আর আমাদের দেশে আমরা দেখি ভিন্ন চিত্র।’
তিনি বলেন, সরকার যখন জঙ্গিবাদকে দমনে সচেষ্ট তখন বিএনপি সাংবাদিক সম্মেলন করে তাদেরকে সমর্থন করে।
মন্ত্রী জঙ্গিবাদ দমনে সরকারকে সহযোগিতার জন্য বিএনপির প্রতি আহবান জানান। তিনি জঙ্গিবাদের হাত থেকে সন্তানদের দুরে রাখতে অভিভাবকদের বিশেষ করে মায়েদেরকে সন্তানের প্রতি খেয়াল রাখার আহবান জানান।
বিএনপি মহাসচিবের বক্তব্যের জবাবে মন্ত্রী বলেন, সরকারের যথাযথ পদক্ষেপ গ্রহনের কারনে “ঘূর্ণিঝড় ফণী” বাংলাদেশে বড় ধরনের কোন ক্ষয়-ক্ষতি সাধন করতে পারে নাই। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন দুর্যোগ মোকাবেলায় সরকারের পাশে ছিলো। ড. হাছান সরকারকে সমালোচনা না করে প্রাকৃতিক দুর্যোগের সময় জনগনের পাশে থাকার আহবান জানান।

BSSN

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে