দাউ দাউ করে জ্বলছে রাজধানীর বঙ্গবাজার কাপড়ের মার্কেট। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসে ৪৩টি ইউনিট; সঙ্গে যোগ দিয়েছে সেনাবাহিনীর সম্মিলিত একটি দলও।

মঙ্গলবার (৪ এপ্রিল) ভোরে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে একে একে ফায়ার সার্ভিসের ৪৩টি ইউনিট যোগ দেয়। এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এদিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে জানানো হয়, বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে বাংলাদেশ সেনাবাহিনীর একটি সম্মিলিত সাহায্যকারী দল পাঠানো হয়েছে।

এ অগ্নিকাণ্ডে দিশেহারা হয়ে পড়েছেন সেখানকার ব্যবসায়ীরা। তারা জানান, ভোর ৬টার দিকে আগুন লাগে। তারা ঘটনাস্থলে পৌঁছে যে যার মতো দোকান থেকে জিনিসপত্র বের করে আনার চেষ্টা করছেন।

দোকানিদের অভিযোগ, আগুন লাগার খবর পেলেও ফায়ার সার্ভিসের কর্মীরা দেরি করে আসায় আগুন চারদিকে ছড়িয়ে পড়েছে। প্রথমে আগুন লাগে গুলিস্তান মার্কেটে। সেখানে থেকে আগুন ছড়িয়ে পড়ে বঙ্গবাজার মার্কেটে। এখন পাশের অন্য ভবনেও ছড়িয়ে পড়েছে। কাপড়ের মার্কেট হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ছে। এরই মধ্যে মার্কেটের ৫ হাজার দোকান পুড়ে গেছে।

এছাড়া আশেপাশের অন্তত ৪টি ভবনে ছড়িয়েছে আগুন। 

So/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে