মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহ জেলা প্রতিনিধি: বন্ধু সেজে সম্পর্ক স্থাপন করে অভিনব কায়দায় টাকা চুরি করেছে প্রতারক।

অবশেষে ফুলপুর থানা পুলিশ অভিযান চালিয়ে সোমবার (২৬ ডিসেম্বর) ভোররাতে ঘটনার ২০ ঘন্টার মধ্যে প্রতারকচক্রের প্রধান ও তার সহযোগীসহ ৩ জনকে গ্রেফতার ও চুরির টাকা উদ্ধার করেছে।

গ্রেফতারকৃতরা হলো নেত্রকোনা জেলার দুর্গাপুর থানার আতকাপাড়া গ্রামের মৃত কালা চানের পুত্র ইঞ্জিল হক (৬০), তার স্ত্রী রুমা বেগম (৪৫) ও তাদের পুত্র মোঃ জুয়েল মিয়া (১৯)।

জানা যায়, গরু ব্যবসায়ী ইঞ্জিল হকের সাথে অপর ব্যবসায়ী মানিকগঞ্জের সিংগাইর থানার মোঃ ইউনুছ আলী বেপারীর পরিচয় হয়। তখন থেকে দুই জন একসাথে গরুর হাটে যাতায়াত করিত। এক পর্যায়ে তাদের মাঝে বন্ধুত্বের সম্পর্ক গড়ে উঠে।

২৫ ডিসেম্বর রাত অনুমান ১২ টার দিকে ইঞ্জিল হক গাজীপুর হতে ইউনুছ আলী বেপারীর ট্রাকে উঠে এবং রাত অনুমান ৩ টার দিকে ফুলপুরে আমুয়াকান্দা বাজারে এসে অন্যান্য বেপারীসহ দুই বন্ধু ইউনুছ ও ইঞ্জিল ট্রাকের বডিতেই ঘুমিয়ে থাকেন।

ভোর ০৬ টার দিকে বেপারী ইউনুস ও অন্যান্য বেপারীগণ ঘুম হইতে সজাগ হয়ে দেখেন ট্রাকের বডিতে ইঞ্জিল হক নাই এবং ট্রাকের বডিতে বিছানার নিচে থাকা ইউনুছ আলীর টাকাগুলোও নেই।

সাথে সাথে আশপাশ অনুসন্ধান করে এবং ইজিল হককে না পেয়ে বেপারী ইউনুস ফুলপুর থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পাওয়ার পর ময়মনসিংহ জেলার পুলিশ সুপার মাসুম আহাম্মদ ভুঞা ,পিপিএম নির্দেশনায় ও সহকারী পুলিশ সুপার দীপক চন্দ্র মজুমদার তত্বাবধানে ফুলপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এর সহযোগিতার মামলার তদন্তকারী অফিসার এস.আই (নিঃ) মোফাখখির উদ্দিন সঙ্গীয় অফিসার ফোর্সসহ বিশেষ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে নেত্রকোনা জেলার দূর্গাপুর থানা এলাকার গহীণ চরএলাকায় অভিযান চালিয়ে প্রতারকচক্রের প্রধান ইঞ্জিল হক (৬০), তার স্ত্রী রুমা বেগম (৪৫) ও তাদের পুত্র মোঃ জুয়েল মিয়া (১৯)কে গ্রেফতার করেন এবং তাদের হেফাজত থেকে চুরি করে নেওয়া ১২,৭৫,০০০ টাকার মধ্যে নগদ ১২,১০,০০০ টাকা উদ্ধার করেন। গ্রেফতারকৃতদের সোমবার বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

ফুলপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে