ডেস্ক রিপোর্টঃ পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি বলেছেন, ফুটবলের সোনালী অতীত দিন ফিরিয়ে আনতে ও জনপ্রিয় করতে বেশিসংখ্যক টুর্নামেন্ট আয়োজনের বিকল্প নেই। এক সময় ফুটবলসহ বিভিন্ন দেশীয় খেলা দেখার জন্য মাঠগুলোতে খেলা পাগল মানুষের থাকতো উপচেপড়া ভিড়। দেশীয় খেলাগুলো ছিল এক সময়ের বিনোদনের গুরুত্বপূর্ণ মাধ্যম।
মন্ত্রী গতকাল দিনাজপুরের খানসামার পাকেরহাট বড় মাঠে মুক্তিযোদ্ধা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-১৬-এর চূড়ান্ত খেলায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
গতকালের চূড়ান্ত খেলায় সৈয়দপুর যুব একাদশ ও পাঁচবিবি (জয়পুরহাট) রেনেসা ক্লাব প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেয়। ট্রাইব্রেকারে সৈয়দপুর যুব একাদশ চ্যাম্পিয়ন হয়। বিপুল সংখ্যক জনগণ ফাইনাল খেলা উপভোগ করেন।
মাহমুদ আলী বলেন, বর্তমান সরকার ক্রীড়ার উন্নয়নে অগ্রাধিকার ভিত্তিতে বিভিন্ন প্রকল্প বাস্তবাায়ন করে যাচ্ছে। প্রতিটি উপজেলায় একটি করে স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা সরকারের রয়েছে। প্রতিটি জেলায় আন্তর্জাতিক মানের স্টেডিয়াম তৈরির কাজ অব্যাহতভাবে এগিয়ে চলছে।
অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আতোয়ার রহমানের সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন খানসামা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মোকলেছুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মো. সাজেবুর রহমান, চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুবুর রহমান শাহ্, চিরিরবন্দর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, খানসামা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আজম চৌধুরী লায়ন, খানসামা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রভাষক মো. সাইফুল ইসলাম।
এ ছাড়াও খানসামার ৫ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ এবং বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে