আন্তর্জাতিক রিপোর্টঃ নামকরা খেলোয়াড়দের পেছনে ফেলে মালয়েশিয়ার ফুটবল তারকা মোহাম্মদ ফাইজ সাবরি ফিফার ২০১৬ সালের সেরা গোলের পুরস্কার জিতে নিয়েছেন। পুস্কাস পুরস্কার নামে পরিচিত বর্ষসেরা গোলের সম্মানটি এই প্রথমবারের মত পেল মালয়েশিয়া।

মালয়েশিয়ার পেনাংয়ের ২৯ বছর বয়স্ক এই খেলোয়াড় দেশটির সুপার লীগে পাহাং রাজ্যের বিরুদ্ধে খেলায় ফ্রি কিক থেকে দেয়া এক দুর্দান্ত গোলের জন্য বর্ষসেরা গোলের দৌড়ে ৬০ শতাংশ ভোট পান।

তিনি ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার রোনাল্দোর হাত থেকে পুরস্কার গ্রহণ করেন। তার সাথে প্রতিযোগীতায় ছিলেন ব্রাজিলের মার্লন এবং ভেনিজুয়েলার মিডফিল্ডার দানিউসকা রদ্রিগেজের মতো খেলোয়াড়।

জুরিখের ঐ অনুষ্ঠানে বর্ষসেরা খেলোয়াড় হিসেবে ক্রিশ্চিয়ানো রোনাল্দোর নাম ঘোষণা করা হয় তিনি পেছনে ফেলেছেন পুরনো প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে।

ফাইজ সাবরির পুস্কাস পুরস্কার জয়ে মালয়েশিয়া ছাড়াও দক্ষিণ পূর্ব এশিয়ার অন্যান্য দেশেও বেশ সাড়া পড়েছে। “ফাইজ এখন বিশ্বের একটি আইকন” বলেন পেনাং ফুটবল অ্যাসোসিয়েশনের টিম ম্যানেজার জাইরিল খির জোহারি।

“এটি দারুণ এবং তার প্রাপ্য একটি অর্জন, শুধুমাত্র তার জন্যই নয় পুরো মালয়েশিয়ার জন্য”। “আমি নিশ্চিত সে পুরো একটি প্রজন্মকে অনুপ্রাণিত করবে” বলেন তিনি।

বি/বি/সি/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে