মারুফ সরকার ,বিনোদন প্রতিনিধি : সম্প্রতি পুবাইলের জিন্দা গ্রামে নতুন বিজ্ঞাপনের শুট করেছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। একটি চা পাতার বিজ্ঞাপনে তিনি বাংলা ভাষাকে ঘিরে মানুষের ভুলগুলো তুলে ধরবেন। এর মাধ্যমে তিনি সচেতন করবেন মানুষকে। বিজ্ঞাপনের মূল ভূমিকায় অভিনয় করেছেন তুহিন চৌধুরী। আরো আছেন লাবণ্য চৌধুরী ও হামিম আজম ।

তুহিন চৌধুরী বলেন, ‘আসছে ভাষার মাস, এই সময়টা আমরা সবাই বাংলা ভাষার বিষয়ে একটু বেশিই সচেতন হই। তবে আমাদের দেশের মানুষগুলো সারা বছরই আমাদের ভাষাকে অবজ্ঞা করেন। ভুল উচ্চারণে কথা বলেন। সম্প্রতি মোস্তফা সরয়ার ফারুকী ভাইয়ের নির্দেশনায় একটি চা পাতার বিজ্ঞাপনে কাজ করেছি। এখানে বাংলা ভাষার নিয়মিত ভুলগুলো তিনি তুলে ধরেছেন।’

নাটক দিয়ে যাত্রা শুরু হলেও এখন বিজ্ঞাপন নিয়েই ব্যস্ত সময় পার করছেন অভিনেতা তুহিন চৌধুরী ।১৯৯১ সালে কায়েস চৌধুরী  পরিচালিত ‘নিরাপদ সড়ক চাই’ নাটকে অভিনয় দিয়ে নজর কাড়লেও এর আগে শিশুশিল্পী হিসেবে যাত্রা শুরু করেন তিনি। তবে বর্তমানে নাটকের চেয়ে বিজ্ঞাপনেই বেশি দেখা যায় তাঁকে।

পারিবারিক ব্যবসার কারণে লম্বা সময় মেলে না তুহিনের। পেশা যা-ই হোক, অভিনয় তাঁর নেশা। বিজ্ঞাপনগুলোতে তাঁর অভিব্যক্তি দেখে চমকে যান অনেকেই। কাজী ফার্মস, কোকা-কোলা, প্রাণ ঝালমুড়ি, রবি, বাংলালিংকসহ বেশ কয়েকটি বিজ্ঞাপনচিত্রে কাজ করেছেন তুহিন চৌধুরী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে