খেলার খবর : আজ শুক্রবার বিকাল পৌনে ৪টায় ডাবলিনের মালাহাইডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে মাঠে নামছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। দুদলেরই মূল লক্ষ্য শিরোপা জয়।

বাংলাদেশ এখন পর্যন্ত কোনো ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিততে পারেনি। এ নিয়ে সপ্তমবারের মতো এমন টুর্নামেন্টের ফাইনাল খেলতে যাচ্ছেন মাশরাফিরা। এবার সেই আক্ষেপ ঘোচাতে চান তারা।

পুরো সিরিজেই দুর্দান্ত ছন্দে থাকা টাইগারদের চোখ এখন শিরোপায়। সেই শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামছে টাইগাররা।

ওয়েস্টইন্ডিজের বিপক্ষে মাঠে নামার আগে টাইগার বাহিনী ইতিমধ্যে তাদের শক্তি জানান দিয়েছে । ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের সাথে জয়ের মাধ্যমে বাংলাদেশের বোলিং ও ব্যাটিং লাইন যে তাদের সেরাটা দিয়ে খেলছেন তারও প্রমাণ দিয়েছে ত্রিদেশীয় সিরিজের প্রতিটি ম্যাচে। ৩০০ রানের বিশাল পাহার হলেও তা ডিঙিয়ে জয় তুলে নিয়েছে টাইগার বাহিনী।

তবে ফাইনালের আগে আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের সময় অলরাউন্ডার সাকিব আল হাসানের বড় ধরনের চোট পাওয়া বাংলাদেশের জন্য একটি বড় ধাক্কা।নিয়ম রক্ষার এই ম্যাচে সাকিবের বিশ্রামে থাকাই ভাল ছিল, যেহেতু আগে থেকেই তার হাতে চোটের সমস্যা ছিল। এখন এখন সেই চোট বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। তিনি ফাইনাল লড়াইয়ে মাঠে নামতে পারবেন কিনা সেটি এখনও নিশ্চিত নয়। দেশসেরা অলরাউন্ডার খেলতে না পারলে শিরোপা নির্ধারণী ম্যাচে একাদশে দেখা যেতে পারে মেহেদী হাসান মিরাজকে। এ ছাড়া আরও রদবদল ঘটতে পারে।

আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গী হিসেবে দেখা গিয়েছিল লিটন দাসকে। সুযোগ পেয়েই ভালো করেছেন তিনি। এদিকে সিরিজের প্রথম দুই ম্যাচে রানের ফোয়ারা ছুটিয়েছেন সৌম্য সরকার। ফলে ফাইনালে তামিমের সঙ্গী হিসেবে কাকে দেখা যাবে সৌম্য নাকি লিটনকে সেটিই এখন বড় প্রশ্ন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে