ডেস্ক রিপোর্টঃ জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটি ২০১৭-১৮ সালের দ্বিবার্ষিক নির্বাচনে মুহাম্মদ শফিকুর রহমান ও ফরিদা ইয়াসমিনের নেতৃত্বাধীন মুক্তিযুদ্ধের স্বপক্ষের প্যানেলের নিরংকুশ বিজয় অর্জিত হয়েছে।
সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত ফরিদা ইয়াসমিন হলেন জাতীয় প্রেসক্লাবের ৬২ বছরের ইতিহাসে প্রথম নারী নেত্রী।
সভাপতি পদে মুহাম্মদ শফিকুর রহমান ৬৭২ ভোট ও সাধারণ সম্পাদক পদে ফরিদা ইয়াসমিন ৪৩৯ ভোট পেয়ে বিজয়ী হন।
সভাপতি পদে অপর দুই প্রার্থী এম.এ. আজিজ ২৭৯ এবং খন্দকার মনিরুল আলম পেয়েছেন ১২০ ভোট ।
এছাড়া সাধারণ সম্পাদক পদে কাদের গণি চৌধুরী ৩৫০ ভোট এবং কামরুল ইসলাম চৌধুরী ২৮২ ভোট পেয়েছেন।
সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যথাক্রমে মুহম্মদ শফিকুর রহমান এবং ফরিদা ইয়াসমিন প্যানেলের সিনিয়র সহ-সভাপতি পদে সাইফুল আলম ৮০৭ ভোট ও সহ-সভাপতি পদে আজিজুল ইসলাম ভূঁইয়া ৫৭০ ভোট পেয়ে নির্বাচিত হন।
যুগ্ম সম্পাদক পদে শাহেদ চৌধুরী ৬২৭ ভোট ও ইলিয়াস খান ৪৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। কোষাধ্যক্ষ পদে কার্তিক চ্যাটার্জি ৫৭৮ ভোট পেয়ে নির্বাচিত হন। কোষাধ্যক্ষ পদে অন্য দুই প্রার্থী কাজী রওনক হোসেন ৩৯২ ভোট ও সরদার ফরিদ আহমদ পেয়েছেন ১৯৮ ভোট।
নির্বাহী সদস্য পদে শ্যামল দত্ত ৫৭৪ ভোট, কুদ্দুস আফ্রাদ ৫৩৫, মাঈনুল আলম ৫১১, রেজোয়ানুল হক রাজা ৪৮৮, মোল্লা জালাল ৪৫৯, শামসুদ্দিন আহমেদ চারু ৪৫২, হাসান হাফিজ ৪২৩, শাহনাজ বেগম ৩৯৯ ,কল্যাণ সাহা ৩৭৮ ও হাসান আরেফিন ৩৬০ ভোট পেয়ে নির্বাচিত হন।
নির্বাচিতদের মধ্যে সর্বোচ্চ ভোট পেয়েছেন সিনিয়র সহ-সভাপতি পদে দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম। তিনি ভোট পেয়েছেন ৮০৭ ভোট।
গতকাল সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে রাতে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মোস্তফা জব্বার ফলাফল ঘোষণা করেন।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে