জাতীয় প্রেসক্লাবে বিএনপির সমাবেশের কারণে প্রতিষ্ঠানটির পবিত্রতা, মান-মর্যাদা নষ্ট হচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

জাতীয় প্রেসক্লাবে এক সমাবেশে বিএনপি মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন—এই সরকারকে আর সময় দেওয়া যাবে না। ’৯০-এর গণঅভ্যুত্থানের মতো হটাতে হবে। এ বিষয়ে তথ্যমন্ত্রীর মতামত জানতে চাইলে তিনি বলেন, গতকালকে শুনেছি, যদিও আমি প্র্যাকটিক্যালি দেখিনি। মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবরা গতকালকে প্রেসক্লাবে সমাবেশ করেছিলেন। প্রেসক্লাবে অবশ্যই আলোচনা সভা হয়। সরকারের পক্ষে-বিপক্ষে আলোচনা সভা, সিভিল সোসাইটির আলোচনা সভা হতেই পারে। কিন্তু নয়াপল্টনের কার্যালয়ের সামনে যে ধরনের সমাবেশ হয়, প্রেসক্লাবকে সেই ধরনের সমাবেশস্থল বানানো মোটেই সমীচীন হয়নি। যেটি গতকাল বিএনপি করেছে।

তিনি বলেন, প্রেসক্লাব সাংবাদিকদের প্রতিষ্ঠান এবং এই প্রেসক্লাব দল-মত নির্বিশেষে সাংবাদিকদের প্রতিষ্ঠান। এটি একটি জাতীয় প্রতিষ্ঠান। রাজনৈতিক কার্যালয়ের সামনে যে ধরনের সমাবেশ করা হয়, এখানে সে ধরনের সমাবেশ করা সমীচীন নয়। যেটি মির্জা ফখরুল ইসলাম সাহেবরা গতকাল করেছেন। এটি করে প্রেসক্লাবের পবিত্রতা, মান-মর্যাদা নষ্ট করা হয়েছে বলে আমি ব্যক্তিগতভাবে মনে করি।

হাছান মাহমুদ আরও বলেন, ওনাদের (বিএনপি) গণঅভ্যুত্থানের কথা সাড়ে ১২ বছর ধরে শুনে আসছি। গত সাড়ে ১২ বছরে প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে কি বিএনপিকে ক্ষমতায় বসানোর জন্য? প্রায়ই তারা (বিএনপি নেতারা) বলেন যে, জাতীয় ঐক্য করবেন। যে ঐক্য তারা করেছিলেন সেই ঐক্য বেলুনের মতো ফুটে গেছে। বেলুনের বাতাস চলে গেলে যেমন চুপসে যায়, তাদের ঐক্যটাও বেলুনের মতো চুপসে গেছে।

তথ্যমন্ত্রী বলেন, ক্ষমতায় বসে আবার পেট্রলবোমা রাজনীতি করবে, ৫০ জায়গায় বোমা ফাটাবে, দেশকে আবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন করবে। শায়খ আব্দুর রহমান, বাংলা ভাই এগুলোর সৃষ্টি করবে। এজন্য বিএনপির পক্ষে মানুষ কখনো নামবে না। অবশ্যই সরকারের তারা সমালোচনা করতে পারে। দিনের বেলা স্বপ্ন দেখার মতো মির্জা ফখরুল ইসলাম সাহেবরা স্বপ্ন দেখছেন।

ban/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে