সোহেল রানা, রাজশাহী জেলা প্রতিনিধিঃ উপজেলার দুই ইউনিয়ন পরিষদে নির্বাচন আগামী ২৯ ডিসেম্বর। ভালুকগাছি ও শীলমাড়িয়াতে ১৬ জন চেয়ারম্যান প্রার্থীসহ সাধারণ সদস্য পদে সর্বমোট ৯৫ জন ও সংরক্ষিত মহিলা সাধারণ সদস্য পদে ২৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে সকাল ১০ টা থেকে বিকেল ৫ পর্যন্ত রিটানিং কর্মকর্তার কাছে প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র দাখিল করেন।

শীলমাড়িয়ায় ৮ জন চেয়ারম্যান পদে, সাধারণ সদস্য পদে ৪৭ জন ও সংরক্ষিত মহিলা সাধারণ সদস্য পদে ১২ প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তবে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের সাজ্জাদ হোসেন মুকুল (বর্তমান চেয়ারম্যান) ১ জন ও স্বতন্ত্র-চেয়ারম্যান পদের প্রার্থী হিসেবে ৭ মনোনয়ন পত্র দাখিল করেন। অপর ইউনিয়ন পরিষদ ভালুকগাছিতে আওয়ামীলীগ থেকে মনোনিত চেয়ারম্যান প্রার্থী মোঃ জিল্লুর রহমান, জাতীয় পার্টির মনোনিত প্রার্থী আসিফ-উজ জামান ও স্বতন্ত্রপ্রার্থী আরো ৬ জন। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদিন।

শীলমাড়িয়া ইউনিয়ন পরিষদে সাধারণ সদস্য পদে মোট ৪৭ জন এবং ভালুকগাছি ইউনিয়ন পরিষদে সাধারণ সদস্য পদে ৪৮ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উপজেলার ভালুকগাছি ও শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন ভালুকগাছি ইউনিয়নে চেয়ারম্যান পদে জিল্লুর রহমান (নৌকা), আসিফ-উজ-জামান (লাঙ্গল)। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসাবে নাজমুল গনি পিন্টু, মো. সাইদুর রহমান, মো. আশরাফুল ইসলাম, এস এম আশরাফুল ইসলাম বাবুল, মো. মেহেদী হাসান সুলতান ও অধ্যাপক একরামুল হক মনোনয়নপত্র জমা দিয়েছেন।

শিলমাড়িয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে সাজ্জাদ হোসেন মুকুল (নৌকা)। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসাবে হাফিজুর রহমান, মো. খাদেমুল ইসলাম, মো.শহিদুল ইসলাম, মো. আলী আকবর, মো. এরশাদ আলী, মো. মাহবুবুর রহমান ও আবু হায়াত মো. আসাদুজ্জামান মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সুত্র মতে, ৩ ডিসেম্বর দাখিকৃত মনোনয়ন ফরম যাচাই-বাছাই করা হবে এবং আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত দাখিলকৃত মনোনয়ন পত্র প্রত্যাহার করতে পারবেন। পরে প্রচার প্রচারনা শেষে আগামী ২৯ ডিসেম্বর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে