রাব্বি সরকার, নারায়ণগঞ্জ থেকেঃ ভুয়া ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করার সময় এক রোহিঙ্গা কিশোরী ও দালালকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (৫ এপ্রিল) বিকেলে জালকুড়ির আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় থেকে দুজনকে আটক করা করা হয়।

আটককৃতরা হলো কিশোরী আছমা (১৮) ও মাঈনুদ্দিন আহমেদ (৫৫)। মাঈনুদ্দিন আহমেদ কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম সৈয়দপাড়া এলাকার মনির আহমেদের ছেলে। আটকের পরে তাদের সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের কাছে প্রেরণ করা হয়।
জালকুড়িতে অবস্থিত আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক নুরুল হুদা জানান, দুপুরে পাসপোর্ট করার সময় আমাদের কর্মকর্তাদের সন্দেহ হয়। আছমা ও বাবা পরিচয়ে সঙ্গে থাকা মাঈনুদ্দিনকে জিজ্ঞাসাবাদ করলে অসংলগ্ন কথাবার্তা বলে। পরে মাঈনুদ্দিন স্বীকার করে টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প থেকে আছমাকে নিয়ে এসে টাকার বিনিময়ে বাবা সেজে পাসপোর্ট করতে এসেছিল।

সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) আজিজুল হক জানান, আছমা তার পরিচয় কিছুই ঠিকভাবে বলতে পারেনি। শুধু জানিয়েছে সে রোহিঙ্গা ক্যাম্পে ছিল। কিন্তু কোন ক্যাম্পে সেটা জানাতে পারেনি। এ বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে। আছমাকে বিদেশ পাঠাবে বলে রোহিঙ্গা ক্যাম্প থেকে প্রথমে কুমিল্লায় পরে পাসপোর্ট করার জন্য নারায়ণগঞ্জে নিয়ে আসা হয় বলে জানিয়েছেন মাঈনুদ্দিন। তাকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ ব্যাপারে আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের অফিস সহকারী মো. শাহাজালাল বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে