pakisthan attack

বিডি নীয়ালা নিউজ( ৯ই আগস্ট ২০১৬ইং)-আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের একটি হাসপাতালে বোমা হামলায় অন্তত ৭০ জন নিহত হওয়ার পর দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বলেছেন সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি নিরাপত্তাবাহিনীকে তার ভাষায় সন্ত্রাসীদের ধ্বংস করার আহ্বান জানান।

এদিকে ইসলামিক স্টেট গোষ্ঠী এবং পাকিস্তান তালেবানের একটি অংশ উভয় বলছে তারা এই হামলার ঘটনা ঘটিয়েছে।

কোয়েটাতে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে এক বৈঠকে মি. শরিফ সন্ত্রাসীদের ধ্বংস করার জন্য নিরাপত্তা বাহিনীকে আহ্বান জানান। ঘটনার পর সেনাবাহিনীর প্রধান ও প্রধানমন্ত্রী ন্ওয়াজ শরীফ সেখানে যান।

bbcহামলার নিন্দা জানিয়ে মিছিল বের করেন অনেকে

বালুচিস্তান সরকারের একজন মুখপাত্র আনওয়ার উল হক কাকার বিবিসিকে বলেছেন যারা পাকিস্তান কর্তৃপক্ষের সমালোচনা করে তাদের বুঝতে হবে কি বিশাল কাজ তাদেরকে মোকাবেলা করতে হচ্ছে।

মি. কাকার এখানে বলছিলেন “পুরো রাষ্ট্র যন্ত্রই আক্রমণের শিকার হয়েছে। যখন থেকে আমরা সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ শুরু করেছি তখন থেকে আমরা প্রায় ৭০ হাজার প্রাণ হারিয়েছি। এর মধ্যে গণমাধ্যম কর্মী, আইনজীবী, নিরাপত্তা বাহিনীর সদস্য, সেনা সদস্য, সংসদ সদস্য রয়েছেন এই তালিকায়। পাকিস্তানের সমাজের প্রত্যেকে এই সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে আত্মত্যাগ করেছে”।

এদিকে পাকিস্তান তালেবানের একটা অংশ জামাত উল আহরার দাবি করছে তারা এই হামলা চালিয়েছে।

আবার ইসলামিক স্টেট গোষ্ঠীও এই হামলার দাবি করছে বলে খবর পাওয়া যাচ্ছে।

গতকাল বালুচিস্তানের রাজধানী কোয়েটার একটি হাসপাতালে এই ভয়াবহ আত্মঘাতী হামলায় যারা নিহত হয়েছেন তাদের বেশিরভাগই আইনজীবী।

যেখানে বোমাটি বিস্ফোরিত হয়েছে, সেখানে আইনজীবীরা সমবেত হয়েছিলেন নিহত হওয়া আরেকজন সিনিয়র আইনজীবীর প্রতি শোক প্রকাশ করতে।

নিহত সেই আইনজীবী বিশাল কাজী একজন শীর্ষস্থানীয় আইনজীবী এবং বার সমিতির সভাপতি ছিলেন।

বেলুচিস্তান পাকিস্তানের দরিদ্র প্রদেশ গুলোর মধ্যে অন্যতম। এর আগে সেখানে প্রায়ই বিচ্ছিন্নতাবাদীদের আক্রমণের ঘটনা ঘটেছে।

 

 

bbc

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে