মাফি মহিউদ্দিন , কিশোরগঞ্জ (নীলফামারী) থেকেঃ কিশোরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার অনিয়ম দুর্নীতি অভিযোগ নিয়ে সংবাদ প্রকাশের জেরে ইত্তেফাক সংবাদদাতা শামীম হোসেনকে লাঞ্চিত করেছে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুল হাসান। এ ঘটনা নিয়ে উপজেলার সাংবাদিকগণ ও সচেতন মহল চরম ক্ষোভ প্রকাশ করে ওই কর্মকর্তার বিচার ও অপসারন দাবি করেছে।
জানা গেছে, গতকাল সোমবার দুপুরে উপজেলা প্রশাসন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা চলছিল।

সভা উপস্থিত ছিলেন উপজেলার দৈনিক ইত্তেফাক সংবাদদাতা শামীম হোসেন। ওই সভায় উপস্থিত না হয়ে নিজ কার্যালয়ে বসে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকতা মাসুদুল হাসান উপজেলার দৈনিক ইত্তেফাক সংবাদদাতা শামীম হোসেনকে মোবাইলে ফোন কল করে তাঁর কার্যালয়ে ডেকে নিয়ে যায়। সেখানে পত্রিকায় সংবাদ প্রকাশের জের ধরে ইত্তেফাক সংবাদদাতাকে অকথ্যভাষায় গালিগালাজ এবং অফিসে তালাবদ্ধ করে রেখে চাঁদাবাজ আখ্যায়িত করে পুলিশে ধরিয়ে দেওয়ার হুমকি প্রদান করেন। বিষয়টি বুঝতে পেরে উপজেলা নির্বাহী অফিসার এসএম মেহেদী হাসান ও অন্যান্যরা সেখান হতে দৈনিক ইত্তেফাক সংবাদদাতা শামীম হোসেনকে উদ্ধার করে দুর্নীতি প্রতিরোধ কমিটির মতবিনিময় সভায় নিয়ে আসেন।

সেখানে ডেকে আনা হয় উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকতা মাসুদুল হাসানকে। এ সময় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাবিবুর রহমান হাবুল, বড়ভিটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফজলার রহমান, বাহাগিলি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক আতাউর রহমান শাহ দুলু, সমাজসেবক ফজলু মিয়া সহ সকলেই প্রাথমিক শিক্ষা কর্মকর্তার এহেন কান্ডে তীব্র প্রতিবাদ ও ক্ষোভ করেন। তারা উক্ত কর্মকর্তাকে সভায় জানিয়ে দেয় আপনি তিন বছর ধরে কিশোরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসটিকে দুর্নীতির আখরা বানিয়েছেন। আর সাংবাদিকরা আপনার দুর্নীতির রিপোর্ট করেলেই তাদের চাঁদাবাজ বানিয়ে নিজের দোষ ঢাকার চেস্টা করেন। তাই আপনি বদলী নিয়ে অন্যত্র চলে যান। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এসএম মেহেদী হাসান বলেন, বিষয়টি দুঃখজনক। ইত্তেফাক সংবাদদাতা লিখিত অভিযোগ দিলে সেটি তদন্ত করে উর্দ্ধতন কর্তপক্ষকে অবহিত করা হবে।

উল্লেখ যে চলছি বছরে গত ২১ মে দৈনিক ইত্তেফাক পত্রিকায় কিশোরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। ওই সংবাদের কারণে উক্ত কর্মকর্তা এ ঘটনা ঘটিয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে