ডেস্ক রিপোর্টঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের ৩৬ পরিবারের ৩০৯টি ঘর আগুনে পুড়ে গেছে। আজ মঙ্গলবার দুপুরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে কোথা থেকে এই আগুনের সূত্রপাত তা জানাতে পারেনি স্থানীয়রা। কোন রান্নাঘর থেকে আগুন ছড়িয়েছে বলে অনুমান করছেন তারা।

আগুন ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। কিন্তু ফায়ার সার্ভিস পৌঁছানোর আগেই পুড়ে ছাই হয়ে যায় সব। এতে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনে পুড়ে গেছে ধান, চাল, মরিচসহ নগদ টাকা। হতাহতের খবর পাওয়া যায়নি।

জানা গেছে, ওই পরিবারগুলোর অধিকাংশই শ্রমিক এবং কৃষক। সবকিছু পুড়ে যাওয়ায় তারা এখন নিঃস্ব হয়ে পড়েছে । পুড়ে যাওয়া পরিবারদের অভিযোগ, সময়মত ফায়ার সার্ভিস পৌঁছালে এত ক্ষয়ক্ষতি হত না।

হামিদুল ইসলাম (৩৬) নামের এক কৃষক জানান, অগ্নিকান্ডের সময় অধিকাংশ পুরুষ-মহিলা বিভিন্ন কাজে বাড়ির বাইরে ছিলেন। ধান কাটাসহ অন্যান্য কাজে ব্যাস্ত ছিলেন তারা। খবর পেয়ে বাড়িতে এলে তিনি দেখেন সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

রফিকুল ইসলাম (৫৫) জানান, ঘরে রাখা চাল, ধান, মরিচ, কাপড় চোপড়, আর গরু বিক্রীর ৩০ হাজার টাকার কিছুই পাননি তিনি। আগুনে পুড়ে গেছে সব।

আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমিন সুলতানা তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, পুড়ে যাওয়া ৩৬টি পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৩০ কেজি করে চাল এবং নগদ অর্থ প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে।

B/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে