ডেস্ক রিপোর্টঃ চলমান মাদকবিরোধী অভিযানে রাজধানী ঢাকাসহ দেশের নয় জেলায় পুলিশ ও মাদক ব্যবসায়ীদের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ ১৫ জন নিহত হয়েছেন। র‌্যাব-পুলিশের দাবি, আশুলিয়ায় এক ডাকাত সদস্য ছাড়া বাকি সবাই মাদক ব্যবসায়ী।মঙ্গলবার দিবাগত রাত থেকে বুধবার ভোর পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, কুমিল্লা, নড়াইল, মাগুরা, চুয়াডাঙ্গা, সিরাজগঞ্জ ও যশোরে এসব ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

ঢাকা
রাজধানীর ভাষানটেক থানাধীন দেওয়ানপাড়া লোহার ব্রীজের কাছে র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে তিন মাদক বিক্রেতা নিহত হয়েছেন। তারা হলেন বাপ্পি (৩৮), আতাউর রহমান আতা (৪০) ও  মোস্তফা হাওলাদার (৪৫)। এসময় ঘটনাস্থল থেকে দু’টি পিস্তল ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়। মাদক বিক্রেতাদের অবস্থান নিশ্চিত হয়ে মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে সেখানে অভিযানে গেলে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানান র‌্যাব-৪ এর অধিনায়ক চৌধুরী মঞ্জুর কবির।

আশুলিয়া (ঢাকা)
সাভারের আশুলিয়ায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে অজ্ঞাতনামা এক ব্যক্তি (৩৫) নিহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে পিস্তল ও দেশীয় অস্ত্র উদ্ধার করেছে।

মঙ্গলবার রাত তিনটার দিকে আশুলিয়ার বাইপাইল-টঙ্গি মহাসড়কের মরাগাঙ এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান আশুলিয়া থানার এসআই মনিরুজ্জামান।তিনি বলেন, এক দল ডাকাত মহাসড়কে ডাকাতির চেষ্টাকালে টহল পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে এবং পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে ওই ব্যক্তি নিহত হন। বাকিরা প্রাইভেটকারযোগে পালিয়ে যায়।

কক্সবাজার
জেলা শহরের কবিতা চত্বর এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মজিবুর রহমান (৪২) নামের একজন নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, নিহত মজিবুর রহমান নেত্রকোনার শীর্ষ মাদক ব্যবসায়ী এবং ১০ মামলার আসামি ছিলেন।

মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। র‌্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্প কমান্ডার মেজর রুহুল আমিন বিষয়টি নিশ্চিত করে জানান, এসময় ঘটনাস্থল থেকে ছয় হাজার পিস ইয়াবা, একটি ওয়ান শুটার গান, তিন রাউন্ড গুলি ও গুলির দু’টি খালি খোসা উদ্ধার করা হয়।

চট্টগ্রাম
নগরীর টাইগারপাসের পলোগ্রাউন্ড এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে’ ইসহাক নামে (৩৫) এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে চার হাজার পিস ইয়াবা, একটি ওয়ান শুটার গান, পাঁচ রাউন্ড গুলি ও পাঁচ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়।মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে নগরীর টাইগারপাসের পলোগ্রাউন্ড এলাকায় এ ঘটনা ঘটে। ইসহাকের বিরুদ্ধে থানায় ১৯টি মামলা রয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

কুমিল্লা
জেলার বুড়িচং উপজেলার লড়িবাগ এলাকায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে রোছমত আলী (৪০) নামের একজন নিহত হয়েছেন।

মঙ্গলবার রাত পৌনে একটার দিকে অভিযানে গেলে এ ঘটনা ঘটে বলে জানান বুড়িচং থানার ওসি মনোজ কুমার দে। অভিযানে ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে ১ রাউন্ড কার্তুজসহ একটি পাইপগান ও ৪০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। পুলিশ জানায়, নিহত রোছমত আলী উপজেলার ছয়গ্রাম এলাকার মৃত আলী আহাম্মদের ছেলে এবং একজন মাদক ব্যবসায়ী।

নড়াইল
নড়াইল-লোহাগড়া সড়কের মালিবাগ এলাকায় মঙ্গলবার রাতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সজিব (২৬) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। সজিব নড়াইল সদর উপজেলার দত্তপাড়া গ্রামের আলতাবের ছেলে।পুলিশ জানায়, ঘটনাস্থল থেকে ২৭৬ পিস ইয়াবা, রিভলবার, দুই রাউন্ড গুলি, তিনটি দা উদ্ধার করা হয়েছে।সবুজের বিরুদ্ধে থানায় একাধিক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে বলে জানিয়েছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন।

মাগুরা
শহরতলীর বাটিকাডাঙ্গা মাঠপাড়া এলাকা তিনজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। তারা হলেন শহরের ইসলামপুর পাড়ার রাজ্জাক ঢালীর ছেলে রায়হান ঢালী ওরফে বিট্রিশ (৩০), ভায়না এলাকার মহিউদ্দিন চোপদারের ছেলে বাচ্চু চোপদার (৫৫) ও শহরের নতুন বাজার বৈরাগি পাড়ার খোকন অধিকারীর ছেলে কিশোর অধিকারী ওরফে কালা।

পুলিশ জানায়, মঙ্গলবার দিবাগত গভীর রাতে দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে বন্দুকযুদ্ধে তারা নিহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে ৩২০ গ্রাম হেরোইন, এক কেজি গাজা, ছয় বোতল ফেনসিডিল, ৬টি রাইফেলের গুলি, ৮টি গুলির খোসা উদ্ধার করেছে।

চুয়াডাঙ্গা
চুয়াডাঙ্গা পৌর এলাকার সাতগাড়ি গ্রামের মাঠে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে তানজিল আহমেদ (৩০) নামের একজন নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে একটি ওয়ান শ্যূটারগান, চার রাউন্ড গুলি ও এক বস্তা ফেনসিডিল উদ্ধার করা হয়।বুধবার রাত আড়াইটার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত তানজিল চুয়াডাঙ্গার শহরতলী দৌলাৎদিয়াড় গ্রামের মৃত রমজান আলীর ছেলে।পুলিশ জানায়, তানিজল পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তার নামে চুয়াডাঙ্গা সদর থানায় ১২টি মামলা রয়েছে।

সিরাজগঞ্জ
জেলার কামারখন্দ উপজেলার মহাসড়কের ঝাঐল ওভারব্রিজের পাশে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে আহসান হাবীব নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছেন।নিহত আহসান হাবিব কামারখন্দ উপজেলার হাথপারা গ্রামের এজারুদ্দিনের ছেলে। বুধবার ভোররাত আড়াইটার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। র‌্যাব জানায়, বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ মাদক ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।

যশোর
জেলার বেনাপোলের সীমান্তবর্তী বড় অাঁচড়া গ্রামের মাঠ থেকে মঙ্গলবার রাতে দুইজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে ১০ কেজি গাঁজা ১টি পিস্তল ও ১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।বেনাপোল পোর্ট থানা পুলিশের দাবি, মাদক ব্যবসায়ীদের অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে বন্দুকযুদ্ধে তারা নিহত হয়েছে। নিহত একজনের নাম ড্যামকেয়ার লিটন। তার বাড়ি দীঘিরপাড় এলাকায়। অপরজনের পরিচয় জানা যায়নি।

B/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে