ডেস্ক স্পোর্টসঃ ফুটবল জগতে ‘এল ক্ল্যাসিকো’ মানেই মহাযুদ্ধ। রবিবার এমনই একটি ম্যাচে মুখোমুখি হচ্ছে স্পেনের সেরা দুই দল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। তবে এই মহারণে যেন এক শোকের ছায়া। গত এক দশকের বেশি সময় ধরে এই লড়াইকে অন্যমাত্রা দেয়া মেসি-রোনালদোকে ছাড়াই এবার হতে যাচ্ছে এল ক্ল্যাসিকো। ফুটবলের সেরা এই দুই তারকা না থাকায় এবার নতুন ‘নায়কের’ খোঁজে এল ক্ল্যাসিকো। যে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টা ১৫মিনিটে।

মেসি-রোনালদো না থাকায় এই ম্যাচকে ‘রাজা ছাড়া দাবা খেলা’ বলেছেন রিয়াল-বার্সার দুই সাবেক গ্রেট জর্জ ভালদানো ও অস্কার গার্সিয়া।

এই মৌসুমেই বার্নাব্যু ছেড়ে রোনালদো গেছেন ইতালির জুভেন্টাসে। তার চলে যাওয়ার পর থেকেই অবশ্য ধুকছে রিয়াল। অন্যদিকে, রিয়ালের মতো বার্সেলোনা পাচ্ছে না তাদের প্রধান সেনা ও জাদুকর মেসিকে। লা লিগার ম্যাচে সেভিয়ার বিপক্ষে ইনজুরিতে পড়েন এলএম টেন। তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

তবে রোনালদো না থাকলেও রবিবারের ম্যাচটিতে রিয়ালকেিনিয়ে সতর্ক কোচ ভালভার্দে বলেন, ‘আমি সেরা রিয়ালকেই আশা করছি। ওরা এমন এক দল যারা গোলের যথেষ্ট সুযোগ তৈরি করে। লেভান্তের বিপক্ষে ম্যাচটা দেখে থাকলে আপনি বুঝতে পারবেন। সে ম্যাচে ওরা ১০ গোল পেতে পারতো। এটাই প্রমাণ করে যে ওদের আক্রমণভাগ এখনো যথেষ্ট ভয়ঙ্কর। ’

অন্যদিকে হুলেন লোপেতেগির দল জয়ের জন্য মরিয়া। তিনি বলেন, ‘আমাদের অবস্থা যে অপরিবর্তনীয় এমনটা কিন্তু নয়। আমরা মাত্র অক্টোবরে আছি। আর আমার কোন সন্দেহ নেই যে খেলোয়াড়রা সমর্থকদের মুখে হাসি ফোটাতে সর্বোচ্চটাই দিতে চাইবে ম্যাচে। আমরা দারুণ এক ম্যাচের অপেক্ষায় আছি।’

B/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে