জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারী জেলায় পাঁচ জনকে শ্রেষ্ট জয়িতার সম্মাননা প্রদান করা হয়েছে। বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে ওই সম্মাননা প্রদান করা হয়।

শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিবসটি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাদের হাতে সম্মাননা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজন করে অনুষ্ঠানের।

শ্রেষ্ট ওই জয়িতাদের মধ্যে রয়েছেন ছবি রানী দাশ। দলিত সম্প্রদায়ের এক নারী শত প্রতিকুলতার মাঝে সমাজ উন্নয়নে অসামান্য ভূমিকা রাখায় তাকে ওই সম্মাননা প্রদান করা হয়। অপরদিকে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনে রাজিয়া সুলতানা, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে অবদানে আশরফি চৌধুরী, সফল জননী হিসেবে মেরিনা বেগম ও নির্যাতনের বিভাষীকা মুছে নতুন উদ্যেমে জীবন শুরুর ক্ষেত্রে নাসিমা বেগম পেয়েছেন সম্মননা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ। অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন অতিরিক্ত পুলিশ সুপার আমিরুল ইসলাম, অতিরিক্ত জেলা জেলা ম্যাজিষ্ট্রেট মোজাম্মেল হক রাসেল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আনিসুর রহমান, নীলফামারী প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববী।

এসময় সম্মাননাপ্রাপ্ত জয়িতারা তাদের জীবনের ঘটে যাওয়া ঘটনাগুলো তুলে ধরেন। উল্লেখ্য, জেলার ছয় উপজেলায় ২৯ জন নির্বাচিত জয়িতাদের মধ্য থেকে ওই পাঁচ জনকে জেলা পর্যায়ে শ্রেষ্ট জয়িতার সম্মানননা প্রদান করা হয় বলে জানান জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আনিসুর রহমান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে