জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ যথাযোগ্য মর্যাদায় নীলফামারীতে পালিত হয়েছে ঐতিহাসিক ৭ই মার্চ। সোমবার সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য সূচনা ঘটে দিবসটি উদযাপনের।

সকাল ৯টায় জেলা শহরের বঙ্গবন্ধু চত্বরে জাতির জনকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন জানানো হয়। রাস্ট্রের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন ও ভারপ্রাপ্ত পুলিশ সুপার এস.এম মুক্তারুজ্জামান।

এরপর একে একে শ্রদ্ধা নিবেদন করে জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগসহ অঙ্গসহযোগী সংগঠন সমূহ, নীলফামারী প্রেসক্লাবসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং সর্বস্তরের মানুষ। সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন শেষে জাতির জনকের প্রতি স্যালুট জানিয়ে সম্মান প্রর্দশন করে জেলা পুলিশ। এরপর সেখানে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মমতাজুল হকসহ অন্যান্য নেতৃবৃন্দ। এদিকে একই সময় জেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন জানায় জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনসহ পরিষদের সদস্যরা। বিকেলে কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।

অপর দিকে জেলা শিল্পকলা একাডেমী ও জেলা শিশু একাডেমীর পৃথক আয়োজনে দিন ব্যাপী বঙ্গবন্ধুর ভাষণ, আবৃত্তি, চিত্রাঙ্কন, সংগীত ও নৃত্য প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এছাড়াও জেলা তথ্য দপ্তরের উদ্যোগে জেলার বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর ৭ই মার্চে প্রদত্ত ভাষণ প্রচার, আলোচকচিত্র প্রদর্শনী, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে