2016-05-08 22.50.58

বিডি নীয়ালা নিউজ(  মে১৬)- আসাদুজ্জামান সুজন (নীলফামারী প্রতিনিধি):  রেড ক্রিসেন্টের প্রতিষ্ঠাতা জন হেনরি ডুনান্ট’র ১৮৮ তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নীলফামারী ইউনিটের উদ্যোগে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালন করা হয়।

আজ রবিবার ৮ এপ্রিল সকাল ৯টায় নীলফামারী ইউনিট কার্যালয় হতে বিভিন্ন স্কুল কলেজের পাঁচ শতাধিক ছাত্র ছাত্রী নিয়ে এক বর্নাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান শহর প্রদক্ষিণ করে একই স্থানে আলোচনা সভায় মিলিত হয়।

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি নীলফামারী ইউনিটের সেক্রেটারি ডাঃ হাসান হাবিবুর রহমান এর সভাপতিত্বে সভায় বক্তব্যে রাখেন কার্যনির্বাহী সদস্য ডাঃ মুজিবুল হাসান চৌধুরী শাহীন, হাসিনা আহমেদ, রেডক্রিসেন্ট যুব প্রধান মাসুদ সরকার, উপ যুব প্রধান শাকিল হাসান সহ জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ইউনিটির সদস্যরা।

এ সময় বক্তারা বলেন, আজ ৮ মে, ২০১৬ বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সরকারের একটি সহযোগী প্রতিষ্ঠান হিসেবে আন্তর্জাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলনের ৭টি মৌলিক নীতিমালা অনুসরণ করে আর্তমানবতার সেবায় নিরন্তর কাজ করে যাচ্ছে।

ঘূর্ণিঝড়, বন্যা, টর্নেডো, খরা, শৈত্যপ্রবাহ, ইত্যাদি প্রাকৃতিক দুর্যোগ ছাড়াও অন্যান্য সংকট ও জরুরী মুহুর্তে যেমন- অগ্নিকান্ড, ভবনধ্বস, অভ্যন্তরীণ সংঘাত ইত্যাদি পরিস্থিতিতে সোসাইটির সেবা কার্যক্রম সর্ব মহলে প্রশংসা অর্জন করেছে।

বক্তারা আরো বলেন, নীলফামারী রেড ক্রিসেন্ট ইউনিট বিভিন্ন সেবা কার্যক্রম পরিচালনা করে আসছে। সদর দপ্তর থেকে প্রেরিত এবং স্থানীয় ভাবে সংগৃহীত বিভিন্ন অনুদান জেলার অসহায় ও দুঃস্থ মানুষের সাহায্যার্থে প্রধান করছে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে