মোঃ রাব্বী সরকার, নারায়ণগঞ্জ থেকেঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বাষির্কী ও জাতীয় শোক দিবস নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে দিনব্যাপী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, মিলাদ মাহফিল ও কাঙ্গালীভোজের মধ্য দিয়ে পালিত হয়েছে।

বুধবার সকালে বঙ্গবন্ধু পরিবারের শহীদ সদস্যদের নামে স্থাপিত নারায়ণগঞ্জের চরসৈয়দপুর বঙ্গবন্ধু স্কুল ও বন্দরের  শেখ জামাল ও শেখ রাসেল স্কুলে আলোচনা সভা ও দোয়া মহফিলের আয়োজন করেন নারায়ণগঞ্জ-পাচঁ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান। পরে শিক্ষার্থী ও এলাকার দু:স্থ মানুষদের মধ্যে খাবার বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন জেলা জাতিয় পার্টির আহবায়ক আবু জাহের, গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নওশেদ আলী চেয়ারম্যান। অুনষ্ঠানে বঙ্গবন্ধু স্কুলের শিক্ষার্থীরা সংসদ সদস্যের কাছে বঙ্গমাতা বেগম ফজিলাতিুন্নেছা মুজিবের নামে একটি বহুতল স্কুল ভবনের দাবি জানান। জবাবে সংসদ সদস্য সেলিম ওসমান বঙ্গমাতার নামে স্কুল ভবন নির্মাণ করে দেয়ার আশ্বাস দেন।  এসময় আওয়ামীলীগ ও জাতীয়পার্টির স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অপরদিকে নারায়ণগঞ্জ-চার আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানের নেতৃত্বে  সিদ্ধিরগঞ্জের ও ফুতুল্লার শতাধিক স্পটে  আলোচনা সভা ও দোয়া মহফিলের অংশ গ্রহন করে গরীব দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন। এসময় জেলা ও মহানগর আওয়ামীলীগ এবং অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে  মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে নগরীর দুই নং রেলগেইট জেলা আওয়ামীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় মেয়র সাথে ছিলেন মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আলী রেজা উজ্জল, আওয়ামীলগনেতা মনিরুজ্জামান মনিরসহ অনেকে। জাতীয় শোক দিবস উপলক্ষে নগর ভবনের সামনে আলোচনা ও শোক সভার আয়োজন করে সিটি কর্পোরেশন। এসময় আলোচনা সভায় বক্তব্য রাখেন সিটি কর্পোরেশন প্রধান নিবার্হী কর্মকর্তা এ এফ এম এহেতাশামুল হক।
অন্যদিকে নগরীর চাষাঢ়া বিজয়স্তম্বে নারায়ণগঞ্জের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হোসনে আরা বাবলি, জেলা প্রশাসক রাব্বি মিয়া, জেলা পুলিশ সুপার মঈনুল হক ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের নেতৃত্বে জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীরা বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে নগরীতের একটি শোক র‌্যালি বের করা হয়।

এদিকে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আওয়ামীলীগ নেতা ও সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সারের নের্তৃত্বে স্থানীয় দলীয় নেতাকর্মীরা বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্তরে বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে বিশাল গাড়িবহন নিয়ে উপজেলার  বিভিন্ন পয়েন্টে আয়োজিত কাঙ্গালীভোজ মিলাদ মাহফিল ও আলোচনা সভায় যোগ দে তিনি।
রুপগঞ্জে স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর (বীরপ্রতীক) নের্তৃত্বে উপজেলার শতাধিক স্পটে  কোরআনখানি, মিলাদ মাহফিল ও কাঙ্গালীভোজের আয়োজন করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে