নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের ফতুল্লার লঞ্চ ঘাট এলাকায় গরু বোঝাই একটি ট্রলার ডুবির দূর্ঘটনা ঘটেছে। শনিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে প্রায় ৩০ থেকে ৩৫টি গরু নিয়ে লঞ্চঘাট থেকে মাত্র ৮০ গজ দুরত্বে ৮-১০জন বেপারীসহ ট্রলারটি উল্টে যায়। এ ঘটনায় এখনও পর্যন্ত প্রায় ২৬টি গরু নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের। এঘটনায় এমভি ডুলিয়া-১ এর একটি যাত্রীবাহি লঞ্চ আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা পৌনে ৭টার দিকে ট্রলারটি ৩০-৩৫টি গরু নিয়ে ফতুল্লা লঞ্চ ঘাটে নোঙর করার সময় ঘাটে যাত্রী নিতে যাওয়া এমভি ডুলিয়া-১ ও এমভি আওলাদ-৭ নামক যাত্রীবাহী দু’লঞ্চের মাঝে উত্তাল ঢেউয়ের কবলে পরে ট্রলারটি উল্টে যায়। তাৎক্ষনিক ভাবে বেশ কয়েকটি ট্রলার সাহায্যের লক্ষে ঘটনাস্থলে পৌছায় এবং পালের বেশ’কটি গরুর রশি কেটে আলাদা করে দেওয়া হয়। তবে নদীর শ্রোত বেশি হওয়ায় ঢেউয়ের তালে মূহুর্তের মধ্যে নদীর বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে যায় গরুগুলো। পাশাপাশি ট্রলারটিও তলিয়ে যায়।

প্রত্যদর্শী আনোয়ার সহ ৪জন শ্রমিক নদীতে ঝাপিয়ে পরে প্রায় মাঝ নদী থেকে ফতুল্লা বাজারের নবনির্মিত ঘাটের তীর দিয়ে ৪টি গরু উদ্ধার করতে সক্ষম হয়। নদীর বিভিন্ন স্থান মিলিয়ে তাৎক্ষনিক ভাবে ৭টি গরু উদ্ধারের খবর পওয়া গেছে। ঘটনার পরপর সন্ধ্যার আঁধার বেড়ে যাওয়ায় অন্যান্য গরুগুলো উদ্ধারে অনিশ্চয়তা দেখা দেয়।

এছাড়াও ট্রলারে থাকা বেপারীদের মধ্যে ৩ জন নিখোঁজ রয়েছে বলে উপস্থিত লোকদের মাধ্যমে জানা যায়।

উদ্ধার হওয়া গরুগুলো উদ্ধারকারী সাধারন জনতা ফতুল্লা গরুর হাটের ১নং কাউন্টার কর্তৃপক্ষের হেফাজতে রাখে।

ঘটনাস্থল থেকে জানা গেছে, গরু বোঝাই ট্রলারটি ফরিদপুর থেকে নৌ-পথে ফতুল্লার ডিআইটি মাঠের গরুর হাটে নিয়ে বিক্রির উদ্দেশ্যে আনা হচ্ছিল। দূর্ভাগ্য বশতঃ ওই দু’লঞ্চের মাঝ দিয়ে ঘাটে ভিরতে গিয়ে ঘটে এমন দূর্ঘটনা। এঘটনায় প্রায় এক-তৃতীয়াংশ গরুর প্রাণহানী ঘটতে পারে বলে ধারণা করছেন প্রত্যক্ষদর্শীরা।

এদিকে খবর পেয়ে নদীর তীর ও ঘাট জুড়ে শত শত উৎসুক জনতা ভীর করেন।

দূর্ঘটনায় দায়ী এমভি ডুলিয়া-১ নামক যাত্রীবাহি লঞ্চটি আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ওসি মঞ্জুর কাদের। পাশাপাশি লঞ্চ চালককে অাটক করে থানায় আনা হলে জরিমানা আরোপের মাধ্যমে ওই লঞ্চ চালককে ছেড়ে দেয়া হয় বলে খবর পাওয়া গেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে