ডেস্ক রিপোর্ট : ৫ বলে দ্রুত হাফ-সেঞ্চুরির রেকর্ড র্স্পশ করেছেন কলকাতা নাইট রাইডার্সের ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় সুনীল নারাইন। তার রেকর্ডের দিন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটে জয় পেয়েছে কলকাতা। দিনের শেষ ম্যাচে জয় পেয়েছে গুজরাট লায়ন্স। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামে কলকাতা। অস্ট্রেলিয়ার ট্রাভিস হেডের ৪৭ বলে অপরাজিত ৭৫ ও মানদীপ সিং-এর ৫২ রানে ৬ উইকেটে ১৫৮ রান করে ব্যাঙ্গালুরু।
জবাবে মেইক-শিপ্ট ওপেনার নারাইনের ৬ চার ও ৪ ছক্কায় সাজানো ১৭ বলে ৫৪ ও অস্ট্রেলিয়ার ক্রিস লিনের ৫ চার ও ৪ ছক্কায় গড়া ২২ বলে ৫০ রানের সুবাদে ২৯ বল বাকি রেখে ৬ উইকেটে জয় পায় কলকাতা। উদ্বোধনী জুটিতে দু’জনে ৩৭ বলে ১০৫ রান যোগ করেন। ২০১৪ সালে কলকাতার ইউসুফ পাঠান ১৫ বলে হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন। সেটিতে এবার ভাগ বসালেন নারাইন।
এই জয়ে ১২ খেলায় ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে উঠে এলো কলকাতা। আর ১৩ খেলায় ৫ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থাকলো ব্যাঙ্গালুরু।
দিনের অপর ম্যাচে দক্ষিণ আফ্রিকার হাশিম আমলার ১০৪ রানের পরও, গুজরাট লায়ন্সের কাছে ৬ উইকেটে হেরেছে কিংস ইলেভেন পাঞ্জাব। প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ১৮৯ রান করে পাঞ্জাব। জবাবে ২ বল বাকী রেখে জয় নিশ্চিত করে গুজরাট।এই জয়ে ১২ খেলায় ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে থাকলো গুজরাট। ১ ম্যাচ কম খেলে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে থাকলো পাঞ্চাব।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে