বিনোদন ডেস্কঃ জনপ্রিয় কৌতুক অভিনেতা আনিসুর রহমান আনিস আর নেই।রাতে এশার নামাজের পর ঘুমাতে গিয়ে পৃথিবীর নাট্যমঞ্চকে চিরবিদায় জানিয়ে চির ঘুমে চলে গেলেন তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

রবিবার (২৮ এপ্রিল) দিবাগত রাত ১১টার দিকে তিনি টিকাটুলীর নিজ বাসায় মৃত্যুবরণ করেন। আজ সোমবার সকাল ৯টায় টিকাটুলী জামে মসজিদে আর নামাজা জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার মরদেহ নিয়ে যাওয়ার হবে ফেনীর ছাগলনাইয়া থানার বল্লবপুর গ্রামে। সেখানে বাদ আসর তাকে সমাহিত করা হবে।

অভিনেতা আনিসের জামাতা মোহাম্মদ আলাউদ্দিন শিমুল বলেন, বাবা সুস্থ ছিলেন। রাতে নামাজ পড়ে ঘুমাতে গিয়েছিলেন। ওখানেই তার স্ট্রোক হয়।

আনিস চলচ্চিত্রে কর্মজীবন শুরু করেছিলেন, চিত্রসম্পাদক হিসেবে। তিনি প্রখ্যাত চলচ্চিত্রকার ভ্রাতৃদ্বয় এহতেশাম ও মুস্তাফিজের লিও দোসানী ফিল্মসে সহকারী সম্পাদক ও পরিচালক ছিলেন। এ দুই নির্মাতার মাধ্যমেই একসময় অভিনয়ে নিয়মিত হন আনিস।

উল্লেখ্য, ১৯৬০ সালে ‘বিষকন্যা’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে কৌতুক অভিনেতা হিসেবে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন আনিস। কিন্তু ছবিটি মুক্তি পায়নি। ১৯৬৩ সালে মুক্তি পায় আনিস অভিনীত প্রথম ছবি জিল্লুর রহমান পরিচালিত ‘এই তো জীবন’। তারপর থেকে তিনি অভিনয় করেই গেছেন। বাংলাদেশ টেলিভিশনের প্রতিষ্ঠালগ্ন থেকে তিনি অভিনয় করছেন। নবাব সিরাজদ্দৌলা নাটকে গোলাম হোসেন চরিত্রে অভিনয় করে তিনি মঞ্চে ব্যাপক খ্যাতি অর্জন করেছিলেন। প্রায় আড়াই শতাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি।

P/B/A/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে