ডেস্ক রিপোর্টঃ কবি জীবনানন্দ দাশের ৬৩তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা নাটোরের রাণী ভবানী রাজবাড়ী চত্বরে জীবনানন্দ দাশ কর্ণার তৈরীর ঘোষণা দিয়েছেন। শনিবার রাতে সাকাম সাংস্কৃতিক সংগঠন জীবনানন্দ দাশের জীবনী ও সাহিত্য কর্ম নিয়ে আলোচনা, আবৃত্তি, সঙ্গীত ও নৃত্যানুষ্ঠানের আয়োজন করে।
আমিনুল হক গেদু মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, চিরাচরিত বৈষয়িক চিন্তার জগৎ থেকে বের হয়ে জীবনানন্দ দাশ স্বতন্ত্র বোধের জগতে বিচরণ করে অনন্য এক সাহিত্য ভান্ডার তৈরী করে গেছেন। তিনি ‘বনলতা সেন’ কবিতার মাধ্যমে নাটোরকে ব্র্যান্ডিং করে বিশ্ব পরিচিতি দিয়েছেন। এই কৃতজ্ঞতা বোধ থেকে নাটোরের রাণী ভবানী রাজবাড়ী চত্বরে জীবনানন্দ দাশ কর্ণার গড়ে তোলা হবে-যেখানে আগন্তুকদের সাথে তাঁর সাহিত্য কর্মের পরিচয় করিয়ে দেওয়া হবে ।
নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সাকামের সহ সভাপতি অলোক মৈত্র’র সভাপতিত্বে কবির জীবনী ও সাহিত্য কর্ম নিয়ে আলোচনা করেন নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি এবং কথা সাহিত্যিক জাকির তালুকদার।
অনুষ্ঠানে আবৃত্তি, সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন সাইদুর রহমান বাবুল, অমল বিশ্বাস, রফিকুল ইসলাম নান্টু, রক্তিমা রায়, মৌমিতা ভট্রাচার্য, আল মাহমুদ প্রমুখ।

B/S/S/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে