নাগরিকসেবা বাড়াতে ‘কমান্ড সেন্টার’ আধুনিকায়ন করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, কমান্ড সেন্টার থেকে কেন্দ্রীয়ভাবে জলাবদ্ধতার স্পট ট্র্যাকিংসহ ময়লার গাড়ি, মশা নিধন কর্মীদের মুভমেন্ট ট্র্যাকিং, সবার ঢাকা অ্যাপ কমপ্লেইন মনিটরিংসহ, রেভেনিউ মনিটরিং, খাল, ফুটপাত, ফুটওভার ব্রিজের অ্যাস্কেলেটর, এসটিএস, স্মার্ট স্ট্রিট লাইটসহ বিভিন্ন সেন্সর মনিটরিং করা হবে।

শনিবার (৪ জুন) গুলশান-২ নগরভবনের হল রুমে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। সম্প্রতি যুক্তরাষ্ট্র সফর করেছেন মেয়র আতিকুল ইসলাম। তার এই সফর নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে ডিএনসিসি।

আতিকুল ইসলাম বলেন, এমএমসি (মেয়র মাইগ্রেশন কাউন্সিল) ও বিশ্বব্যাংকের আমন্ত্রণে আমরা যুক্তরাষ্ট্র যাই। সেখানে বাংলাদেশের বৈরি জলবায়ুর প্রভাবে যা যা ঘটছে তা তুলে ধরাসহ জলবায়ু ফান্ডের দাবি জানাই। একই সঙ্গে ২০৪১ সালের মধ্যে দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হলে কেমন হবে আমাদের নাগরিকসেবা, তার বাস্তব অভিজ্ঞতা নিতে নিউইয়র্ক ও ওয়াশিংটন শহরের বিভিন্ন স্থান, স্থাপনা ও প্রতিষ্ঠান পরিদর্শন করে মতবিনিময় করা হয়।

নাগরিকসেবা বাড়াতে ‘কমান্ড সেন্টার’ আধুনিকায়ন করছে ডিএনসিসি

ডিএনসিসি মেয়র বলেন, ইন্টিগ্রেটেড করিডর ম্যানেজমেন্টের আওতায় মিরপুর-১২ থেকে ফার্মগেট হয়ে বাংলামোটর পর্যন্ত যে এমআরটি-৬ লাইন হচ্ছে, তাকে কেন্দ্র করে শহরে যে পরিবর্তন আসবে সেটার সঙ্গে খাপ খাইয়ে আমাদের পরিকল্পনা করতে হবে। কীভাবে সাধারণ মানুষের কাজে লাগিয়ে অর্থনৈতিকভাবে লাভবান হওয়া যায় সেই বিষয়ে আমাদের পরিকল্পনা রয়েছে।

অনুষ্ঠানে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Jag/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে