ডেস্ক রিপোর্টঃ  নরসিংদীর গাবতলীর উত্তরপাড়ায় সন্দেহভাজন জঙ্গি আস্তানায় আজ অভিযান চালানো হবে বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব।

গতকাল থেকে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘেরাও করে রেখেছে র‍্যাব ও পুলিশ।র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বিবিসি বাংলাকে বলেছেন, বাড়িটির ভেতরে পাঁচ থেকে ছয়জন জঙ্গি আছে বলে তারা নিশ্চিত হয়েছেন। আজই সেখানে অভিযান চালানো হবে বলে তিনি বিবিসিকে জানিয়েছেন।ঘনবসতিপূর্ণ এলাকা হওয়ায় আশপাশের বাসিন্দাদের নিরাপত্তার স্বার্থে রাতে সেখানে অভিযান চালানো হয়নি বলে জানিয়েছেন মি. খান।”ইতিমধ্যেই তাদের সঙ্গে যোগাযোগ স্থাপন করেছি আমরা। তারাও এখনো পর্যন্ত ইতিবাচক বার্তাই দিয়েছে।”মি. খান বলছেন, প্রাথমিকভাবে সন্দেহভাজন জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হবে।এরপর তাদের কার্যক্রমের ওপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ নেবেন তারা।

তিনি আরো বলেছেন, সিলেটে আতিয়া মহলে জঙ্গি অভিযানের পর সেখান থেকে যারা পালাতে পেরেছে, তাদের একটি অংশ ঢাকার আশপাশে অবস্থান নিয়ে আছে বলে র‍্যাবের কাছে তথ্য ছিল।এরপর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কিছু জঙ্গি নরসিংদীর গাবতলী এলাকায় অবস্থান করছে বলে তারা নিশ্চিত হন বলে জানান মি. খান।এদিকে, নরসিংদীর জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস জানিয়েছেন, র‍্যাবের ঘিরে রাখা বাড়িটির ৫০০ গজ এলাকাজুড়ে শনিবার রাত ১১টা থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।এছাড়া জরুরী যেকোন পরিস্থিতির জন্য সব রকমের প্রস্তুতি নিয়ে রেখেছেন তারা।

এদিকে, স্থানীয় সাংবাদিক সুমন মোল্লা জানিয়েছেন, ভেতরে অবস্থানকারীদের প্রায় সকলেরই পরিচয় জানা গেছে।তবে, তাদের কর্মকাণ্ডের বিষয়ে নিশ্চিতভাবে জানা যায়নি।এছাড়া বাড়িটির ভেতরে অবস্থানকারীদের স্বজন এবং এলাকার উৎসুক জনতা এখন ভিড় করে আছেন ঘটনাস্থল সংলগ্ন এলাকায়।আরো কয়েকজনের আত্মীয়রা ভিন্ন জেলা থেকে ঘটনাস্থলে আসার জন্য রওয়ানা হয়েছেন বলেও জানা যাচ্ছে।

বি/বি/সি/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে