asaduzzaman-khan-kamal_129722

বিডি নীয়ালা নিউজ(৩ই এপ্রিল১৬)-অনলাইন প্রতিবেদনঃ পহেলা বৈশাখে রাজধানী ঢাকাসহ সারাদেশে বিকেল পাঁচটার মধ্যে সব অনুষ্ঠান শেষ করার নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সেই সঙ্গে বাংলা পঞ্জিকার নতুন বছরের প্রথম দিন সন্ধ্যা ছয়টার পর সব ধরনের জনসমাবশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

পহেলা বৈশাখ ‘সুষ্ঠুভাবে উদযাপনে’ আজ রোববার সচিবালয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের নিয়ে বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের এই নির্দেশনার কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সবাই নির্বিঘ্নে যেন বৈশাখী উৎসব করতে পারে সেই ব্যবস্থা নেওয়া হবে। এজন্য যা যা করার সবই করা হবে।

তিনি বলেন, দেশের কোথাও বিকেল পাঁচটার পর খোলা জায়গায় নববর্ষের অনুষ্ঠান করা যাবে না। আর সন্ধ্যা ছয়টার মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানসহ ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার গণজমায়েত খালি করতে হবে। মঙ্গল শোভাযাত্রায় কেউ মুখোশ পরতে পারবে না।

বৈঠকে জানানো হয়, বর্ষবরণ অনুষ্ঠানের দিন রমনা পার্ক, বাংলা একাডেমি, টিএসসি, শাহবাগ মোড়, ধানমণ্ডির রবীন্দ্র সরোবর এবং আশপাশের এলাকায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণে থাকবে। ওই দিন যানবাহন চলাচলসংক্রান্ত রোডম্যাপ অনুযায়ী গাড়ি চলাচল করবে। যেখানে-সেখানে গাড়ি পার্কিং করা যাবে না ।

বৈঠকে পুলিশ মহাপরিদর্শক, র‌্যাবের মহা পরিচালক ছাড়াও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধি এবং ঢাকা সিটি করপোরেশন ও সেবামূলক বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রতিবছর ১৪ এপ্রিল বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে ঢাকাসহ সারা দেশে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়। এসব অনুষ্ঠানে বিভিন্ন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। সর্বশেষ গত বছর পয়লা বৈশাখের অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নারীদের যৌন হয়রানি করে দুর্বৃত্তরা।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে