এম ডি বাবুল, চট্রগ্রাম জেলা প্রতিনিধি: ব্রহ্মপুত্র নদসহ সারাদেশে নদী দখল ও দূষণ রোধ করে নদী বাঁচান, দেশ বাঁচান এই শ্লোগান নিয়ে মঙ্গলবার প্রতিবাদ সভা করেছে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

সকালে নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার লাঙ্গলবন্দ ব্রহ্মপুত্র নদের পাড়ে রাজঘাটে আন্তর্জাতিক নদী কৃত্য দিবস-২০২৩ উপলক্ষে আয়োজিত এ প্রতিবাদ সভায় সংগঠনের কর্মী ও শিকক্ষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

বক্তারা বলেন, সারাদেশে বিভিন্ন স্থানে নদীর মাঝ থেকে অবৈধ বালু উত্তোলন, নদী দখল, দূষণ, নদীতে অবৈধ বাধ দেয়া, অপরিকল্পিত ব্রীজ নির্মাণসহ নানা ভাবে নদীকে মেরে ফেলতে সচেষ্ট প্রভাবশালী মহল। এ মহলটিকে রুখতে সরকার ও জনসাধারণকে সচেষ্ট হতে হবে। এ জন্য জনসাধারনকে উদভুদ্ধ করতে কাজ করে যাচ্ছে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি।

হাফেজ পারভেজ হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানব কল্যাণ পরিষদের চেয়ারম্যান মোঃ মান্নান ভূইয়া। প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান আলোচক জহিরুল ইসলাম খোকন, সোসাইটির চেয়ারম্যান মোঃ হোসাইন, মহাসচিব মীযানুর রহমান, পরিচালক আঃ বাতেন সরকার, সোসাইটির বন্দর শাখার সাধারণ সম্পাদক গাজী শাহ আলম, বটমূল ফাউন্ডেশনের সভাপতি, হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক হোসেন, সাংগঠনিক সম্পাদক ইদ্রিস আলি সহ আরো সাধারণ মানুষ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে