ডেস্ক রিপোর্ট :   সরকার ও আওয়ামী লীগের জন্য ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন নতুন বছরের চ্যালেঞ্জ বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ঢাকার দুই সিটি নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে নির্বাচন কমিশনকে সরকার সর্বাত্মক সহযোগিতা করবে।

তিনি বলেন, নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে চায় সরকার। ফল যাই হোক সেটি মেনে নিতে প্রস্তুত আছে আওয়ামী লীগ।

পুরনো বছরের সাফল্য-ব্যর্থতার মূল্যায়নে তিনি বলেন, ‘পুরো বছর যে সাফল্যে ভরা ছিল তা নয়। কিছুটা ভুলভ্রান্তি ও ব্যর্থতা আছে। এই ভুল থেকে শিক্ষা নিয়ে নতুনভাবে এগিয়ে যাব। আগামী বছর গণতন্ত্র ও সুসাশনের অগ্রগতি হবে।

পুরনো বছরের মূল্যায়ন কীভাবে করবেন এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বছরজুড়ে আমাদের দলের সবগুলো সহযোগী সংগঠনের সভা-সম্মেলন করেছি। ২৯ জেলার সম্মেলন করেছি। এখন সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে ব্যস্ত সময় পার করছি। সব মিলিয়ে আমার অসুস্থজনিত সময় বাদ দিয়ে বাকি সময়টা ভালোই কেটেছে।

এক বছরে নতুন মন্ত্রিসভার সাফল্য তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, নতুন সরকারে নতুন মুখ এসেছে। তাদের পারফরম্যান্সও ভালো। তার পরও বলব কিছু ভুলভ্রান্তি ও ব্যর্থতা আছে। এই ভুল থেকে শিক্ষা নিয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।

J/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে