মারুফ সরকার,বিনোদন প্রতিনিধি: একই প্লাটফর্ম থেকে সংগীতের ভুবনে পথ চলে একটু একটু করে এগিয়ে চলেছেন কানিজ খাদিজা তিন্নি ও অনন্যা আচার্য্য। তিন্নি সংগীতের ভুবনে নিজের পেশাগত যাত্রা শুরু করেন চ্যানেল আইয়ের সেরাকণ্ঠের মাধ্যমে।

অন্যদিকে অনন্যা আচার্য্য তার পেশাগত যাত্রা শুরু করেন ক্ষুদে গানরাজের মাধ্যমে। দুজনই দুজনের চমৎকার গায়কি দিয়ে সংগীতাঙ্গনে একটু একটু করে নিজেদের অবস্থান তৈরি করে নিচ্ছেন। নিজেদের গায়কি দিয়ে শ্রোতা-দর্শকের ভালো লাগায় পরিণত হচ্ছেন তারা।

কানিজ খাদিজা তিন্নির কণ্ঠে কিছুদিন আগে ইউটিউবে প্রকাশিত দেশের গান ‘শরৎ আমার স্নিগ্ধতা’ গানটি শ্রোতা-দর্শকের ভালো লাগায় পরিণত হয়েছে। দেশাত্মবোধক এই গানে একজন সত্যিকারের সংগীতশিল্পীকেই খুঁজে পেয়েছেন শ্রোতা-দর্শক। গানটির দিনদিন শ্রোতাপ্রিয়তা বেড়েই চলেছে। গানটি লিখেছেন কামরুল হাসান সোহাগ এবং সুর সংগীত করেছেন আকাশ মাহমুদ।

এদিকে শিগগিরই নতুন গান নিয়ে হাজির হচ্ছেন তিন্নি। অনুরূপ আইচের লেখা ও শাহরিয়ার রাফাতের সুর সংগীতে ‘মেঘমালা’ গানটি তিনি শ্রোতা-দর্শককে শিগগিরই উপহার দিতে যাচ্ছেন।

তিন্নি বলেন, ‘কিছুদিন আগে আমার একটি দেশাত্মবোধক গান প্রকাশিত হয়েছে। সেই গানটির জন্য বেশ ভালোই সাড়া পাচ্ছি। মেঘমালা গানটির কথা ও সুর ভালো হয়েছে। আশা করছি এই গানটি সবার অনেক বেশি ভালো লাগবে। গানটি নিয়ে আমি আশাবাদী। ভবিষ্যতে আরো ভালো গান করার ক্ষেত্রে সবার সহযোগিতা আশা করছি।’

এদিকে দুদিন আগেই ইউটিউবে প্রকাশিত হয়েছে অনন্যা আচার্য্যের কণ্ঠে ‘অল্প বয়স’ গানটি। গানটির জন্য এরই মধ্যে তার গানের গুরু কনকচাঁপা তার গায়কির ভুয়সী প্রশংসা করেছেন। জেকে মজলিসের ফিচারিংয়ে গানটি লিখেছেন ও সুর করেছেন সঞ্জিত আচার্য্য। গানটির জন্য গত তিন দিনেই বেশ সাড়া পেয়েছেন অনন্যা।
অনন্যা বলেন, ‘গানটির নেপথ্যে যারা কাজ করেছেন, তাদের প্রত্যেকের প্রতি আমি, আমার পরিবার আন্তরিকভাবে কৃতজ্ঞ।

সবার কাছে একটু একটু করে গানটির জন্য যেভাবে সাড়া পাচ্ছি, তাতে সত্যিই মুগ্ধ হচ্ছি আমি। আমার গান সবার ভালো লাগায় পরিণত হচ্ছে, এটাই আসলে অনেক ভালো লাগার। আরটিভি কর্তৃপক্ষ, জেকে মজলিস ভাইসহ সবার প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা। ভবিষ্যতে এমন আরো ভালো ভালো গান করে যেতে চাই। চাই সবার আশীর্বাদ।’

এদিকে ২ মার্চ অনন্যা রুমা প্রযোজিত চ্যানেল আইতে ‘গানে গানে সকাল শুরু’ অনুষ্ঠানে তিন্নি ও অনন্যা দেশাত্মবোধক গান পরিবেশন করেন। দুজনই তাদের গায়কির জন্য প্রশংসিত হন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে