ডেস্ক রিপোর্টঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়নপ্রাপ্তদের দ্বিতীয় দিনের মতো চিঠি দেওয়া শুরু করেছে বিএনপি। আগের দিনের মতো আজও গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈকি কার্যালয় থেকে চিঠি সংগ্রহ করছেন মনোনয়নপ্রাপ্তরা।

আজ মঙ্গলবার সকাল ১০টায় দ্বিতীয় দিনের মনোনয়নের চিঠি দেওয়া শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হয় বেলা সাড়ে ১২টায়।

দ্বিতীয় দিনে ধানের শীষ প্রতীকে মনোনয়ন পেয়েছেন নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনে ব্যারিস্টার কায়সার কামাল, নেত্রকোনা-২ আসনে আশরাফ উদ্দিন খান, নেত্রকোনা-৩ আসনে রফিকুল ইসলাম হেলালী ও নেত্রকোনা-৫ আসনে আবু তাহের তালুকদার।

ময়মনসিংহ-১ আসনে ইমরান সালেহ প্রিন্স, ময়মনসিংহ-২ শাহ শহীদ সরোয়ার, ময়মনসিংহ-৪ এ আবু ওয়াহাব আকন্দ ও ময়মনসিংহ-৬ থেকে আখতারুল আলম ধানের শীষের টিকিট পেয়েছেন।

জামালপুর-১ আসনে এ এম রশীদুজ্জামান মিল্লাত, জামালপুর-৩ মোস্তাফিজুর রহমান বাবুল, জামালপুর-৪ এ শামীম তালুকদার  ও জামালপুর-৫ আসনে ওয়ারেস আলী মামুন মনোনয়ন পেয়েছেন। শেরপুর-১ মো. হজরত আলীকে মনোনয়ন দেওয়া হয়েছে।

কুষ্টিয়া-২ আসনে ফরিদা ইয়াসমিন, কুষ্টিয়া-৩ আসনে সোহরাব উদ্দীন/ জাকির হোসেন সরকার ও কুষ্টিয়া-৪ আসনে সৈয়দ মেহেদী আহমেদ রুমীকে মনোনয়ন দেওয়া হয়েছে।

কিশোরগঞ্জ-১ আসনে রেজাউল করিম খান চুন্নু ও কিশোরগঞ্জ-৫ আসনে মুজিবুর রহমান ইকবাল ধানের শীষের প্রার্থী হয়েছেন। টাঙ্গাইল-৪ আসনের প্রার্থী হয়েছেন লুৎফর রহমান মতিন।

কুমিল্লা-৩ আসনে শাহিদা রফিক, কুমিল্লা-৫ আসনে অধ্যাপক মো. ইউনূস, কুমিল্লা-৬ আসনে হাজী ইয়াসিন, কুমিল্লা-৯ আসনে আনোয়ারুল আজীম, কুমিল্লা-১০ আসনে মোবাশ্বের আলম ভুঁইয়া/ আবদুর গফুর ভুঁইয়া মনোনয়নের চিঠি পেয়েছেন।

চট্টগ্রাম-৩ আসনে নুরুল মোস্তফা, চট্টগ্রাম-১২ আসনে মোহাম্মদ এনামুল হক, চট্টগ্রাম-১৩ আসনে মোস্তাফিজুর রহমান বিএনপির প্রার্থী হয়েছেন।

বরগুনা-২ আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন খন্দকার মাহবুব হোসেন। মুন্সীগঞ্জ-১ আসনে শাহ মোয়াজ্জেম দলের মনোনয়ন পেয়েছেন।

ঢাকা-২ আসনে আমানুল্লাহ আমান ও ঢাকা-১৩ আসনে মনোনয়নের চিঠি পেয়েছেন আবদুস সালাম। ফরিদপুর-১ থেকে শাহ মোহাম্মদ আবু জাফর, ফরিদপুর-২ থেকে শামা ওবায়েদ/ শহীদুল ইসলাম বাবুল ও ফরিদপুর-৪ থেকে শাহরিয়া ইসলাম শায়লা।

চাঁদপুর-৩ আসনে শেখ ফরিদ আহমেদ, চাঁদপুর-৫ আসনে ইঞ্জিনিয়ার মমিনুল হক মনোনয়ন পেয়েছেন। ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনের প্রার্থী হয়েছেন মোহাম্মদ মেহেদী হাসান/এম এ খালেক।

গোপালগঞ্জ-২ আসনে ডা. কে এম বাবর, সিলেট-৩ আসনে শরীফ আহমেদ চৌধুরী,  মৌলভীবাজার-১ আসনে নাসিরউদ্দিন আহমেদম, কক্সবাজার-২ আসনে আলমগীর ফরিদ, গাজীপুর-১ আসনে মজিবুর রহমান, নড়াইল-২ আসনে ড. ফরিদুজ্জামান ফরহাদ, পাবনা-৪ আসনে সিরাজুল ইসলাম সরদার মনোনয়ন পেয়েছেন।

এরআগে গতকাল বগুড়া ৬ , ৭ ও ফেনী-১ আসনে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য চিঠি হস্তান্তরের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে চিঠি দেয়া শুরু করে বিএনপি।

K/K/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে