দেশে গত রবিবার ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যুবরণ করেছেন ৫৩ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৭০৭ জন।
গত রবিবার ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৫৩ জন মৃত্যুবরণ করেছেন, এদের মধ্যে পুরুষ ৪৫ ও নারী ৮ জন। গতপরশুর চেয়ে আজ ৫ জন কম মৃত্যুবরণ করেছেন। গতপরশু ৫৮ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৯ হাজার ২৬৬ জন। করোনা শনাক্তের বিবেচনায় গত রবিবার মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪৬ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতরবিবার ২৪ ঘন্টায় ৩০ হাজার ৭২৪ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ৮৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতপরশুর চেয়ে আজ ১ হাজার ৪০৪ জন বেশি আক্রান্ত হয়েছেন। গতপরশু ২৪ হাজার ৫৪৮ জনের নমুনা পরীক্ষায় ৫ হাজার ৬৮৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
দেশে গতপরশু ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ০৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৩ দশমিক ১৫ শতাংশ। গতপরশুর চেয়ে গতকাল শনাক্তের হার দশমিক ০৮ শতাংশ কম।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪৭ লাখ ৮৩ হাজার ৩৮৫ জনের নমুনা পরীক্ষায় ৬ লাখ ৩৭ হাজার ৩৬৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৬ লাখ ৪ হাজার ৫২০টি হয়েছে সরকারি এবং ১১ লাখ ৭৮ হাজার ৮৬৫টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩২ শতাংশ। গতপরশু পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ২৬ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৭০৭ জন। গতপরশু সুস্থ হয়েছিলেন ২ হাজার ৩৬৪ জন। গতপরশুর চেয়ে গতকাল ৩৪৩ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৫২ হাজার ৪৮২ জন।
গতকাল শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৬৮ শতাংশ। গতপরশুর এই হার ছিল ৮৭ দশমিক ২৩ শতাংশ। গতপরশুর চেয়ে গতকাল সুস্থতার হার দশমিক ৫৫ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে্ বিগত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩১ হাজার ৪৯৩ জনের। গতপরশু নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৪ হাজার ১০০ জনের। গতপরশুর চেয়ে গতকাল ৭ হাজার ৩৯৩টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। বিগত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৫৭টি ও বেসরকারি ৭০টিসহ ২২৭টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ৩০ হাজার ৭২৪ জনের। গতপরশু নমুনা পরীক্ষা হয়েছিল ২৪ হাজার ৫৪৮ জনের। গতপরশুর চেয়ে গতকাল ৬ হাজার ১৭৬টি নমুনা বেশি পরীক্ষা করা হয়েছে।

BSSN

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে