জুয়েল ইসলাম, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি: মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের গৃহনির্মাণ প্রকল্পের তৃতীয় পর্যায়ে সারাদেশের ন্যায় রংপুরের তারাগঞ্জে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার স্বরূপ জমিসহ ঘর আনুষ্ঠানিকভাবে প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৬ এপ্রিল/২০২২) সকাল ১১টায় সারা দেশ ব্যাপী ৩২ হাজার ৯০৪টি ঘর প্রদান করা হয়। যার মধ্যে রংপুর জেলায় ৬৭৫টি এবং তারাগঞ্জ উপজেলায় ১০০টি পরিবারকে ২ শতাংশ জমিসহ আধাপাকা ঘর প্রদান করা হয়। গণভবন থেকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালে আসন্ন ঈদ উপলক্ষে উপহার হিসেবে এই ঘর প্রদান করেন।

এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সভা কক্ষে উপহার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর ঘর উপহার প্রদান অনুষ্ঠান সুবিধাভোগীদের সরাসরি দেখানো হয়।

পরে ওই হলরুমে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহানাজ বেগম।

আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আনিছুর রহমান লিটন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাসেল মিয়া, আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আতিয়ার রহমান, সহকারি কমিশনার (ভূমি) ইলোরা ইয়াসমীন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গোলাম ছাইদেল কাওনাইন, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা ইয়াসমিন, কৃষি কর্মকর্তা উর্মি তাবাসসুম, প্রাণী সম্পদ কর্মকর্তা ফরহাদ নোমান, তারাগঞ্জ থানার অফিসার ইনচার্জ সুশান্ত কুমার সরকার, জনস্বাস্থ্য কর্মকর্তা নাসির ইকবাল, তারাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের আহবায়ক বিপ্লব হোসেন অপু, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বিজয়, সাংবাদিক খলিলুর রহমান খলিল, জুয়েল ইসলাম, আরিফ শেখ, শিপুল ইসলামসহ প্রমুখ।

আলোচনা সভা সঞ্চালনা করেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আলতাফ হোসেন। আলোচনা সভা শেষে সুবিধাভোগীদের হাতে তাদের জমির দলিল হস্তান্তর করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে