মো: আসাদুজ্জামান পাভেল, ডিমলা (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডিমলা উপজেলা প্রশাসনের আয়োজনে ব্যাপক আনন্দ উদ্দীপনায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে সারা দেশের ন্যায় সোমবার দিনব্যাপী গৌরব ও অহংকারের ২৬ মার্চ বাঙ্গালী জাতির মহান স্বাধীনতা ও জাতীয় দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দিনের কর্মসুচীতে সকাল ৬ টায় ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা,সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা মুক্তিযোদ্ধা স্মৃতি সৌধ ”স্মৃতি অম্লানে” মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের শ্রদ্ধানিবেদনে পুষ্পস্তবক অর্পণ,সকল সরকারী, আধা সরকারী ও স্বায়ত্বশাসিত এবং বে-সরকারী ভবন (স্ব-স্ব প্রতিষ্ঠানে) জাতীয় পতাকা উত্তোলন। সকাল ৮ টায় উপজেলা পরিষদ মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন পুলিশ, আনসার বাহিনী, স্কাউটস, গার্লস গাইট, স্কুল,কলেজ এবং মাদরাসার ছাত্র-ছাত্রী, শিশু-কিশোরদের কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন। ১১ টায় সূধী মহিলাদের ক্রীড়ানুষ্ঠান, সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ হল রুমে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, দুপুর ১২ টায় উপজেলা পরিষদ অডিটরিয়ামে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা।

দুপুর ১ টায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সমূহে হাসপাতাল, এতিমখানা ও শিশু সদনে উন্নতমানের খাবার পরিবেশন। বাদ যোহর জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদে বিশেষ মোনাজাত ও মন্দির-গীর্জা-প্যাগোডা এবং অন্যান্য উপসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। বিকেল ৩ টায় অডিটরিয়াম হল রুমে ছাত্র-ছাত্রীদের জন্য বঙ্গবন্ধুর জীবনাদর্শণে প্রামাণ্য চলচিত্র প্রদর্শনী। বিকেল ৪ টায় উপজেলা পরিষদ মাঠে প্রীতিফুটবল প্রতিযোগিতা উপজেলা পরিষদ চেয়ারম্যান একাদশ বনাম উপজেলা নির্বাহী অফিসার একাদশ। বিকাল ৬ টায় উক্ত মাঠে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার শীর্ষক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা উপলক্ষে উপজেলা পরিষদ হল রুমে নির্বাহী কর্মকর্তা মোছা. নাজমুন নাহার’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মো: আফতাব উদ্দিন সরকার।

বিশেষ অতিতি হিসেবে ছিলেন ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোয়াজ্জেম হোসেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সাবেক কমান্ডার সামছুল হক, উপজেলা প্রকৌশলী আবু মোহাম্মদ সালেহ, কৃষি কর্মকর্তা হুমায়ন কবীর, ডিমলা মহিলা মহা-বিদ্যালয়ের অধ্যক্ষ মোকলেছুর রহমান, ডিমলা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম রেজা প্রমুখ।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে