আসাদুজ্জামান পাভেল, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর ডিমলায় বিনম্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। একুশে ফেব্রুয়ারি প্রথম প্রহরে ১২: ১ মিনিটে বিজয় চত্তরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন এঁর পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটির কর্মসূচি শুরু হয়। এসময় বিভিন্ন সরকারী, বে-সরকারী, রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের স্মরণ করা হয়।

দিবসটিতে উপজেলার বিভিন্ন ইউনিয়নে আলোচনা সভা এবং নানা কর্মসূচির মধ্য দিয়ে সর্বস্তরের মানুষজন একুশের মহান শহীদদের স্মরণ করে। এ ছাড়াও ডিমলা উপজেলা শাখার বাংলাদেশ ছাত্রলীগ, আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগ, তাতী লীগ, সংগীত একাডেমি, বিভিন্ন সাংবাদিক সংগঠন ও অন্যান্য সামাজিক সাংস্কৃতিক সংগঠন ভাষা শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, শিক্ষা প্রতিষ্ঠান ও বে-সরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে