আসাদুজ্জামান পাভেল, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর ডিমলা উপজেলায় অতি দরিদ্রের জন্য কর্মসংস্থান (ইজিপিপি) কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১০-এপ্রিল) সকালে সামাজিক নিরাপত্তা বেস্টনি কর্মসূচির আওতায় ডিমলা উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের আয়োজনে এই কাজের উদ্বোধন করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।

২০২২-২৩ অর্থ বছরে দ্বিতীয় পর্যায়ে ৪০ দিনের ইজিপিপি কর্মসূচিতে কাচাঁ সড়কে মাটির কাজে উপজেলার ১০ টি ইউনিয়নে ২ হাজার ৪ শত ৯৯ জন অতি দরিদ্র উপকারভোগী এই কাজে সুযোগ পেয়েছে। প্রতিদিন ৪ শত টাকা করে ৪০ দিনে সর্বমোট ৩ কোটি ৫৯ লক্ষ ৮৫ হাজার ৬ শত টাকা পাবে। এবারও ইজিপিপি কর্মসূচির কাঁচা রাস্তায় মাটি কাটা শ্রমিকদের তাদের পারিশ্রমিক ভাতা মোবাইল ব্যাংকিং রকেট এর মাধ্যমে পরিশোধ করা হবে।

উদ্বোধন কালে উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, গরিব ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে আর্থিক সহায়তাসহ সম্ভাব্য সব ধরনের সহায়তা দিতে বর্তমান সরকার কাজ করছে। এজন্য উপজেলার অতিদরিদ্র এবং মৌসুমী বেকার শ্রমিক পরিবারের জন্য এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

উক্ত কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দীকা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান, ত্রাণ শাখার উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানা যায়, ত্রান ও পূনর্বাসন মন্ত্রনালয়ের সহযোগীতায় এটি বাস্তবায়ন করা হচ্ছে বলে জানান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে