ডেস্ক স্পোর্টসঃ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর র‌্যাঙ্কিংয়ে দারুণ উন্নতি হয়েছে টাইগারদের এই ফরম্যাটের অধিনায়ক সাকিব আল হাসানের। সাকিব ছাড়াও বাংলাদেশিদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাশের উন্নতি হয়েছে।

স্বাগতিক বাংলাদেশের ২-১ ব্যবধানে সিরিজ হারলেও সাকিব ব্যাটে-বলে ছিলেন দুর্দান্ত। তিন ম্যাচে তার ব্যাট থেকে ‍আসে ১০৩ রান। সিলেটে প্রথম ম্যাচে ৬১ করার পর মিরপুরে জয়ী ম্যাচে করেন অপরাজিত ৪২ রান। ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে তিনি ৭ ধাপ এগিয়ে ৩৭তম স্থানে জায়গা করে নিয়েছেন।

পুরো সিরিজে অসাধারণ বল করে মোট ৮টি উইকেট তুলে নিয়েছেন সাকিব। ফলে বোলার র‌্যাঙ্কিংয়ে ১০ থেকে ৭-এ চলে এসেছেন। টেস্টের শীর্ষ ও ওয়ানডে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে থাকা সাকিব এবার টি-২০’তেও দ্বিতীয় স্থানে জায়গা পেয়েছেন। এগিয়েছেন একধাপ।

এদিকে সাকিবের সঙ্গে সতীর্থ মাহমুদউল্লাহ রিয়াদও তিন বিভাগেই উন্নতি করেছেন। সিরিজে মোট ৬৬ রান করে দুই ধাপ এগিয়ে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে ৩১তম স্থানে জায়গা করে নিয়েছেন। আর ৫ উইকেট নিয়ে ১৭ ধাপ এগিয়ে ৫১তম স্থানে চলে এসেছেন। এছাড়া অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে৫ থেকে ৪-এ এসেছেন।

লিটন দাশ ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে ২৬ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৪৭তম স্থানে নিজের জায়গা করে নিয়েছেন।

B/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে