টাঙ্গাইল সাহিত্য সংসদের উদ্যোগে জাতীয় দৈনিক মুক্তালোকের টাঙ্গাইল জেলা প্রতিনিধি এ.এম.ইকবালকে শ্রেষ্ঠ কবির সম্মাননা প্রদান করা হয়েছে।

জেগে উঠুক কবির মনন মনীষা, লেখা হউক শ্রেষ্ঠ কবিতা, এই মূলমন্ত্রে উজ্জীবিত টাঙ্গাইল সাহিত্য সংসদ এর উদ্যোগে ১ লা ডিসেম্বর, বৃহস্পতিবার,২০২২ সন্ধ্যা ৬ ঘটিকায় কবি সোহাগ সিদ্দিকীর স্মৃতি স্মরণে ৩৫৯তম স্বরচিত কবিতা পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠানে সাধারণ গ্রন্থাগার মিলনায়তনে কবিকে শ্রেষ্ঠ কবির স্বীকৃতি স্বরূপ টাঙ্গাইল সাহিত্য সংসদের সভাপতি,বিশিষ্ট কবি মাহমুদ কামাল এবং সাধারণ সম্পাদক নূরুল ইসলাম বাদল স্বাক্ষরকৃত একটি সনদপত্র এবং কবি মাহমুদ কামাল ও মোহাম্মদ আবদুল মাননান সম্পাদিত কেন লিখি শিরোনামের একটি মূল্যবান বই উপহার দেয়া হয়।

জানা যায়, টাঙ্গাইল সাহিত্য সংসদ আয়োজিত ১৫ নভেম্বর, ২০২২ তারিখে অনুষ্ঠিত পাক্ষিক কবিতা পাঠের আসরের ৩৫৮ তম অনুষ্ঠানে কবি এ.এম.ইকবাল পঠিত স্বরচিত কবিতা শুধু তোমার বর হতে পারিনি বলে কবিতাটি শ্রেষ্ঠ বিবেচিত হওয়ায় ১ লা ডিসেম্বর, ২০২২ তারিখের ৩৫৯ তম অনুষ্ঠানে তাঁকে কবি সুব্রত দত্ত প্রদত্ত শহীদ অধ্যাপক ও কবি নিত্যানন্দ পাল স্মৃতি পুরস্কার প্রদান করা হয়।

কবিতা আবৃত্তি ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশনের অবসরপ্রাপ্ত পরিচালক শ্রী যতন কুমার রায় এর সভাপতিত্বে প্রধান অতিথির আসন অলংকৃত করেন কবি সাংবাদিক প্রণব মজুমদার। অনুষ্ঠানে পাক্ষিক স্বরচিত কবিতা পাঠ প্রতিযোগিতার ৩৫৯তম অনুষ্ঠান শেষে ৩৫৮তম অনুষ্ঠানের নির্বাচিত শ্রেষ্ঠ চার কবিকে যথাক্রমে শহীদ বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বাকু স্মৃতি পুরস্কার, এডভোকেট জাফর আহমেদ প্রদত্ত মজলুমের কণ্ঠ পুরস্কার, কবি জাকিয়া পারভিন প্রদত্ত বীর মুক্তিযোদ্ধা মোমিনুর রহমান স্মৃতি পুরস্কার ও কবি সুব্রত দত্ত প্রদত্ত শহীদ অধ্যাপক ও কবি নিত্যানন্দ পাল স্মৃতি পুরস্কার প্রদান করা হয়।

এ ছাড়া অংশগ্রহণকারী কবিদের মধ্য থেকে শ্রেষ্ঠ দুই আবৃত্তিকারকে বুরো বাংলাদেশ পুরস্কার ও এডভোকেট নীহার সরকার প্রদত্ত কবি শ্যামল সেন স্মৃতি পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্য পুরস্কারের মধ্যে ছিল বেগম রোকেয়া ইসলাম প্রদত্ত সাহিত্যের ধাঁধা এবং শ্রেষ্ঠ শ্রোতা দর্শক পুরস্কার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে