আন্তর্জাতিক ডেস্কঃ জনগণই সব শক্তির উৎস। নাগরিকরাই রাষ্ট্রের সবচেয়ে সম্মানিত ব্যক্তি।জনপ্রতিনিধিরা তাদের সেবক।বিষয়টি আর সবার কাছে কাগুজে মনে হলেও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর কাছে নয়। তিনি আক্ষরিক অর্থেই নাগরিকদেরকেই রাষ্ট্রের মালিক মনে করেন আর নিজেকে মনে করেন তাদের সেবক। সেকারণে নাগরিকদের সম্মান দিতে তিনি কুণ্ঠিত নন।একজন সাধারণ নাগরিকের পায়ের কাছে বসে তার খোঁজ নিতে বিন্দুমাত্র দ্বিধা করেননি তিনি।

শনিবার কানাডার রাজধানী টরোন্টো থেকে স্কারবোরো শহরে যান জাস্টিন ট্রুডো। সেখানে তিনি মেয়র জন টরিককে সঙ্গে নিয়ে কমিউনিটি হাউজিংয়ের উন্নয়নে বড় ধরনের বিনিয়োগের ঘোষণা দেন। দেশটির টেলিভিশনের এই খবর প্রকাশ করা হয়।

এসময় স্কারবোরো শহরের বাসিন্দাদের খোঁজ-খবর নেন জাস্টিন ট্রুডো। পরে সেখানকার ছবি ফেসবুকে ভাইরাল হয়ে যায়। বাংলাদেশি কমিউনিটির নেতা, লিবারেল পার্টির আবুল আজাদ ফেসবুকে কয়েকটি ছবি পোস্ট করেন। জাস্টিন ট্রুডোও তার ভেরিফাইড ফেসবুক আইডি থেকে ছবি পোস্ট করেন।

ছবিগুলোতে দেখা যায়, প্রধানমন্ত্রী হাঁটু গেড়ে ফ্লোরে বসে নাগরিকদের সঙ্গে কথা বলছেন। আর নাগরিকরা বসে আছেন চেয়ারে। সেসময় প্রধানমন্ত্রীর জন্য কেউ পর্যন্ত দাঁড়াননি। পেছনের দিকে একটি চেয়ারে বসে আছেন স্কারবোরো শহরের সাউথওয়েস্টের এমপি এবং মন্ত্রী বিল ব্লেয়ার।

প্রধানমন্ত্রী ফ্লোরে হাঁটু গেড়ে বসে কথা বলছেন নাগরিকদের সঙ্গে। কারণ তারা জনগণের কাছে জবাবদিহীতায় বিশ্বাস করেন।

P/B/A/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে